মমতা ব্যানার্জি -র বাইরে সামনে তৃণমূলের 'গোষ্ঠীসংঘর্ষ', রাতের কালীঘাটে মহাঅশান্তি
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

কলকাতা, ২০ জুন:  সময় যখন খারাপ যায়, তখন সব কিছুই খারাপ হতে শুরু করে। রাজ্যে লোকসভা নির্বাচনে (Lok Sabha Elections 2019) বিজেপি (BJP)- র চমকপ্রদ ফলের পর তৃণমূলে (TMC)- দল ছাড়ার হিড়িক রুখতে যখন মমতা ব্যানার্জি (Mamata Banerjee) মরিয়া। জেলায় জেলায় তৃণমূল কর্মীদের চাগাতে ময়দানে নেমেছেন দিদি, তখন খোদ মমতা-র বাড়ির সামনেই তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষের অভিযোগ।

বুধবার রাতে, তৃণমূলের নেতা বনাম কাউন্সিলারের অশান্তিতে উত্তপ্ত হয়ে ওঠে কালীঘাট। চলে থানা ঘেরাও, বিক্ষোভ উঠে আসে রাস্তায়। গোষ্ঠী সংঘর্ষের পিছনে কাজ করল তৃণমূল কাউন্সিলারের ছেলের বিরুদ্ধে ওঠা মারাত্মক অভিযোগ। চলল দু পক্ষের কাদা ছোড়াছুড়ির খেলা। পুরো ঘটনায় অস্বস্তিতে তৃণমূল।

তৃণমূলের এই গোষ্ঠীদ্বন্দ্বের একদিকে এলাকায় তৃণমূলের জনপ্রিয় নেতা কুমার সাহা। অপরদিকে, এলাকার কাউন্সিলর মঞ্জুশ্রী মজুমদারের ছেলে রাজা মজুমদার। তৃণমূলের এক পক্ষের অভিযোগ, রাজা মজুমদার এলাকায় তোলাবাজি করে বেড়ায়। মদ, জুয়া, গাজার ঠেক চলে এলাকায়। এই নিয়ে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় তারা। এরা প্রত্যেকেই কুমার সাহার লোক বলেই এলাকায় পরিচিত। অন্যদিকে, এদের আগেই থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় রাজা মজুমদার। রাজা মজুমদারের অভিযোগ তাঁকে চক্রান্ত করে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে দলের বিক্ষুব্ধ অংশ।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি রাজা মজুমদারের কাছ থেকে। তবে এলাকার বাসিন্দা, রাজা মজুমদারের ঘনিষ্ঠ এক তৃণমূল কর্মীর দাবি রাজার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যে। তাঁর পাল্টা অভিযোগ, কুমার সাহার ছেলেরাই এলাকায় মদ, জুয়ার ঠেক চালায়। পুলিসকে বারবার বলাও হয়েছে এই বিষয়ে। এই ঘটনাকে ঘিরে দুই পক্ষের দ্বন্দ্বে রাতে উত্তেজনা ছড়ায় এলাকায়।