Coal Smuggling Case: কয়লা পাচারকাণ্ডে বৃহস্পতিবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে হাজিরা দিচ্ছেন না রুজিরা বন্দ্যোপাধ্যায়
Rujira Banerjee (Photo: Twitter)

কলকাতা, ৩০ সেপ্টেম্বর: কয়লা পাচারকাণ্ডে (Coal Smuggling Case) বৃহস্পতিবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে (Patiala House Court) হাজিরা দিচ্ছেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। ব্যক্তিগত কারণে বৃহস্পতিবার কোর্টে হাজিরা দিতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন রুজিরা। কয়লাকাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) একাধিকবার তলব করে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে।

তদন্তকারী সংস্থার অভিযোগ, বার বার তলব করা সত্ত্বেও হাজিরা এড়িয়ে যাচ্ছেন। এই বিষয়ে পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয় ইডি। এর প্ররিপ্রেক্ষিতে রুজিরাকে আদালতেই তলব করেছিল পাতিয়ালা হাউস কোর্ট। ১৯ সেপ্টেম্বর সমন পাঠানো হয়। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি হাজিরা দিতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন রুজিরা।

কয়লা পাচারকাণ্ডে ১ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১ সেপ্টেম্বর দিল্লি যাননি অভিষেক ও রুজিরা। ৬ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেন। তাঁকে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ইডি। তবে রুজিরা হাজিরা দেননি। তিনি জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই সন্তানকে রেখে তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। তাঁর নিজের বাড়িতে ইডির অফিসারদের জিজ্ঞাসাবাদের জন্য আসার আবেদন জানিয়েছিলেন তিনি। এই বিষয়ে ইডিকে চিঠিও পাঠিয়েছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। আরও পড়ুন: WB Bypolls 2021 Live Updates: ভবানীপুরে গুরুদ্বারের সামনে ১৪৪ ধারা ভেঙে জমায়েত, অভিযোগ তুললেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল

৮ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করে ইডি। যদিও সেবার তিনি যাননি। এরপর ১১ সেপ্টেম্বর আবারও সমন পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির সমন খারিজের দাবিতে ইতিমধ্যেই দিল্লি হাইকোর্টে মামলা করেছেন তিনি।