TMC to ECI: মোদি-দিলীপের হুমকিতেই মমতা ব্যানার্জির ওপর 'পরিকল্পিত' হামলা, দাবি করে নির্বাচন কমিশনকে চিঠি তৃণমূল কংগ্রেসের
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter)

কলকাতা, ১২ মার্চ: নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) ওপর হামলা 'পরিকল্পিত' বলে দাবি করে নির্বাচন কমিশনকে (ECI) চিঠি তৃণমূল কংগ্রেসের। এই ঘটনার পূর্ণ নিরপেক্ষ তদন্ত হোক বলে কমিশনকে চিঠিতে জানায় তৃণমূল নেতৃত্ব। শুক্রবার নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়ে অভিযোগ করা হয়েছে, ১০ মার্চ নন্দীগ্রামে মমতা ব্যানার্জির ওপর পরিকল্পিতভাবে হামলা হয়েছিল। তবে যড়যন্ত্রকারীরা তাদের লক্ষ্যপূরণ করতে পারেনি। এই গোটা ঘটনায় বিজেপির শীর্ষ নেতৃত্বের ষড়যন্ত্র রয়েছে বলেও অভিযোগ করা হয়েছে চিঠিতে।

তাঁরা এও অভিযোগ করেন, ব্রিগেডের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, 'স্কুটি নন্দীগ্রামেই পড়ে যাবে ঠিক করেছে, আমি কী করব।' ৮ মার্চ একটি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সোশ্যাল মিডিয়ায় একটি ব্যঙ্গচিত্র শেয়ার করেছিলেন। নন্দীগ্রামে পড়ে যাবেন মমতা এমনই লেখা ছিল সেই কার্টুনে। আরও পড়ুন, পুরুলিয়ার জয়পুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন খারিজ হাইকোর্টে

মমতা ব্যানার্জির নন্দীগ্রাম জনসভার আগের দিন রাজ্য পুলিশের ডিজিকে সরানোর জন্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি। তার পরের দিনই, অর্থাৎ ৯ মার্চ রাজ্য সরকারের সঙ্গে কোনওরকম আলোচনা ছাড়াই ডিজিকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। দুটি ঘটনার মধ্যে যোগসূত্র রয়েছে বলে দাবি করছে তৃণমূল।

এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যতেও মমতা ব্যানার্জির ওপর হামলার বিষয়টি স্পষ্ট বলে দাবি করেন তৃণমূল নেতৃত্ব। ব্রিগেডে জনসভা থেকে মোদি বলছিলেন, মমতার স্কুটি নন্দীগ্রামে উল্টে যাবে। তৃণমূল অভিযোগ করেছে, এই মন্তব্যেরও তদন্ত করে দেখা উচিত।

শুধু তাই নয়, বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র একটি টুইটের জবাবে ৯ মার্চ রাতে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ লেখেন, কাল বিকেল ৫টার পর বুঝতে পারবে। সেই টুইটের স্ক্রিনশটও নির্বাচন কমিশনে জমা দিয়েছে তৃণমূল। এর নিরপেক্ষ তদন্ত হওয়া প্রয়োজন বলে আজ দিল্লিতে গিয়ে এ দাবি করেন তৃণমূল নেতৃত্বরা। ছিলেন সৌগত রায়, শতাব্দী রায়েরা।