TMC Wins Kaliaganj Assembly By-Election: প্রিয়রঞ্জন মুন্সির গড়ে প্রথম ফুটল ঘাসফুল, কালিয়াগঞ্জে উধাও পদ্মের সুবাস
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

কলকাতা, ২৮ নভেম্বর: লোকসভা ভোটে জেতা আসান কালিয়াগঞ্জে ধরাশায়ী বিজেপি (Kaliaganj Assembly By-Election)। ২৩০৪ ভোটে পদ্মফুলের সুবাসকে কালিয়াগঞ্জের সীমানা পার করে দিলেন তৃণমূল প্রার্থী তপন দেব সিংহ। যদিও এই কেন্দ্রে প্রথম থেকেই এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছবিটা পাল্টাতে শুরু করে। দশ রাউন্ডের  বধান কমাতে কমাতে শেষ পর্যন্ত সপ্তম রাউন্ডে এসে বিজেপি একেবারে হড়কে যায়। এককথায় স্বপ্ন ভঙ্গ যাকে বলে, বিজেপির এখন তাই অবস্থা। কালিয়াগঞ্জে বিজেপির মুখের গ্রাস ছিনিয়ে নিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস। প্রিয়রঞ্জন দাশমুন্সির ঘরের মাঠ কালিয়াগঞ্জে, তৃণমূল কখনই খুব সুবিধা করতে পারেনি। কিন্তু গত লোকসভা ভোটে এই কেন্দ্রে ৫৭ হাজার ভোটে এগিয়ে যায় বিজেপি।

অন্যদিকে প্রথম থেকেই তৃণমূলের জয়ের পরিধি দেখতে রাজনৈতিক থেকে সাধারণ মানুষ সবারই চোখ ছিল মহুয়া মিত্রের গড় করিমপুরের দিকে। মান রেখেছে শাসকদল বিজেপির হেভিওয়েট প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে পিছনে ফেলে সেখানে অনেকটাই এগিয়ে তৃণমূল কংগ্রেস। জয় এখন সময়ের অপেক্ষা মাত্র। করিমপুর বিধানসভা কেন্দ্রটি মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। ভোটের দিন বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে মারধরের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছিল এই কেন্দ্রে। তবে উপনির্বাচনের গণনায় তেমন কোনও চমক নেই। কারণ ২০১৪ সালের বিধানসভা নির্বাচনে ১৫৯৮৯ ভোটে জিতেছিলেন তৃণমূল প্রার্থী। অন্য দিকে এ বছর লোকসভা নির্বাচনের নিরিখেও এই বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিলেন তৃণমূল প্রার্থী। এ বারের তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায়ের জয়ও কার্যত নিশ্চিত। আরও পড়ুন-TMC Wins Kaliaganj Assembly By-Election: প্রিয়রঞ্জন মুন্সির গড়ে প্রথম ফুটল ঘাসফুল, কালিয়াগঞ্জে উধাও পদ্মের সুবাস

অন্যদিকে তিন উপনির্বাচন কেন্দ্রের ফলাফলের অগ্রগতি দেখে ছাপ্পার অভিযোগ করেই ফেললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে বললেন, এখন তৃণমূল জিতছে জিতুক তবে গণনা শেষ হতে বাকি আছে, ফলাফল বিজেপির দিকেই ঘুরবে। কিন্তু খড়গপুর সদর বিধানসভায় তিনি নিজে প্রার্থী না হলেও, এই আসনে ভোট দিলীপ ঘোষের ব্যক্তিগত লড়াই। বিজেপি সভাপতির আশীর্বাদে ভরসা রেখেই প্রচারে বেরিয়েছিলেন দলের প্রার্থী। পুরসভা চেয়ারম্যান, পরিচিত মুখ প্রদীপ সরকারকে প্রার্থী করে বাজিমাতের চেষ্টায় তৃণমূল।