Shatrughan Sinha: আসানসোলে মনোনয়ন জমা দিলেন শত্রুঘ্ন সিনহা, প্রচারে ঝড় তুলতে বলিউড তারকাদের আনতে পারেন 'বিহারী বাবু'
Shatrughan Sinha. (Photo Credits: Twitter)

আসানসোল লোকসভা উপনির্বাচনে (Asansol Lok Sabha By Election 2022) তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে মনোয়ন পত্র জমা দিলেন শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। অটলবিহারী জমানায় কেন্দ্রীয় মন্ত্রী থাকা শত্রুঘ্ন বিজেপি, কংগ্রেস ছেড়ে গত বছর ২১ জুলাই শহীদ দিবসের মঞ্চে তৃণমূলে যোগ দিয়েছিলেন। বাবুল সুপ্রিয় বিজেপি ছাড়ার সময় আসানসোল লোকসভা কেন্দ্রের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তাই আসানসোল লোকসভার শূন্য আসন ভরাতে আগামী ১২ এপ্রিল উপনির্বাচন হচ্ছে। 'বিহারী বাবু'-র বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে বিধায়ক অগ্নিমিত্রা পল-কে। যে অগ্নিমিত্রা গত বছর বিধানসভা নির্বাচনে তৃণমূলের তারকা প্রার্থী সায়নি ঘোষকে হারিয়ে আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে জিতেছিলেন। অন্যদিকে, এক সময় বাম ঘাঁটি আসানসোলে এবার উপনির্বাচনে সিপিএম প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন পার্থ মুখোপাধ্যায়।

এদিন শত্রুঘ্ন-র মনোয়ন জমাকে কেন্দ্র করে বেশ বড় ভিড় দেখা গেল। হুড খোলা গাড়িতে চড়ে সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যাকে সঙ্গী করে মনোনয়ন জমা দিলেন বলিউডের 'খামোশ' অভিনেতা। ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপি-র টিকিটে দাঁড়িয়ে বাবুল সুপ্রিয় প্রায় দু লক্ষ ভোটে জিতেছিলেন। তবে ২০২১ বিধানসভা নির্বাচনের ভিত্তিতে দেখলে আসানসোল লোকসভার সাতটা-র মধ্যে পাঁচটাতেই লিড পেয়েছে তৃণমূল। আরও পড়ুন: মনোনয়ন জমা দিয়ে কী বললেন বাবুল সুপ্রিয়

দেখুন টুইট

শত্রুঘ্ন কন্যা বলিউড তারকা সোনাক্ষী সিনহা সহ মুম্বইয়ের অনেক অভিনেতা-অভিনেত্রী শত্রুঘ্নের প্রচারে আসানসোলে আসতে পারেন বলে খবর। আগামী মাসের গোড়ায় আসানসোলে তৃণমূল বড় সভার আয়োজন করতে চলেছে বলে খবর।

দক্ষিণবঙ্গে একমাত্র আসানসোল লোকসভা কেন্দ্রেই কখনও জেতেনি তৃণমূল। ২০০৯ লোকসভা পর্যন্ত এই লোকসভায় বামেদের দাপট ছিল। তারপর ২০১৪ ও ২০১৯ লোকসভায় বিজেপি প্রার্থী হিসেবে জেতেন বাবুল সুপ্রিয়। গতবার, ২০১৯ লোকসভা ভোটে বাবুলের বিরুদ্ধে টলি-বলি তারকা মুনমুন সেনকে প্রার্থী করে ভরাডুবি হয়েছিল তৃণমূলের, তবু এবার তারকা প্রার্থীকেই দাঁড় করিয়েছেন দিদি। বিহার থেকে কেন তারকাকে আসানসোলে প্রার্থী করল তৃণমূল, তা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। অন্যদিকে, অবাঙালি ভোটাদের মন জিততে ও দলের গোষ্ঠীদ্বন্দ্ব ধামাচাপে দিতে শত্রুঘ্নকেই সেরা তাস হিসেবে মানছে তৃণমূল। ২০০৯ ও ২০১৪ লোকসভায় বিহারের পটনা সাহিব থেকে বিজেপি-র টিকিটে জিতে সাংসদদ হয়েছিলেন শত্রুঘ্ন। তারপর বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়ে একই কেন্দ্র থেকে হাত চিহ্ন থেকে দাঁড়িয়ে বিজেপি-র রবীশঙ্কর প্রসাদের কাছে বড় ব্যবধানে হেরেছিলেন 'বিহারী বাবু'।