Babul Supriyo: এমএলএ বাবুলের কৃতজ্ঞতা দিদিকে, বিধায়ক হিসেবে শপথ নিয়ে বললেন বড় কথা
Babul Supriyo (Photo Credit: Instagram)

কলকাতা, ১১ মে: দীর্ঘ টালবাহানার পর অবশেষে বিধায়ক হিসেবে শপথ নিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় বাবুলকে বিধায়ক হিসেবে শপথ বাক্য পাঠ করান। বাবুলের শপথগ্রহণ উপলক্ষে হাজির হয়েছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সহ দলের শীর্ষ নেতৃত্বে থাকা মন্ত্রী-বিধায়করা। গত ১৬ এপ্রিল বালিগঞ্জ উপনির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের সায়রা আমকে ২০ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে ছিলেন বাবুল। কিন্তু এরপরে বাবুলের বিধায়ক হিসেবে শপথ নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। কারণ বিধায়কদের শপথগ্রহণের যে অধিকার রাজ্যপাল দিয়ে থাকেন স্পিকারকে, তা তিনি ফিরিয়ে নিয়েছিলেন। সঙ্গে পরিষদীয় দফতর যখন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে বাবুলের শপথের জন্য অনুমতি চায়, তখন তিনি সরকারের কাছে আটকে থাকা বিলের জবাবদিহি তলব করেন। ফলে আটকে যায় গিয়েছিল বাবুলের শপথ।

বিজেপি ছেড়ে, সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র জীবনে শুরু হল নতুন অধ্যায়। সাংসদ বাবুল এখন অতীত এবার তিনি বিধায়ক বাবুল। যে বাবুলের রাজনৈতিক জীবনে উত্থানটা রকেটের মত। অন্য কোনও সঙ্গে দলের সাহায্য ছাড়া দক্ষিণবঙ্গে বিজেপি-র প্রথম সাংসদ তিনি। আসানসোলে তিনি যতদিন বিজেপি-তে ছিলেন ততদিন সেখানে দিদির দল জায়গা পায়নি। কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন। বিজেপি-র সর্বভারতীয় স্তরেও গুরুত্ব পেয়েছেন। একটা সময় নরেন্দ্র মোদী-র গুডবুকেও ছিলেন। পরে অবশ্য ২০২১ বিধানসভা নির্বাচনের পর বদলে যায় সব কিছু। আরও পড়ুন: 'দুর্নীতিগ্রস্থ বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে তৃণমূল সব চেষ্টা করবে', অসমে গিয়ে চ্যালেঞ্জ অভিষেকের

দেখুন শপথগ্রহণের ভিডিও

বিধায়ক হয়ে বিরোধীদের নিয়ে সঙ্গে চলার কথা বললেন বাবুল। বালিগঞ্জের বিধায়ক বললেন, যারা আমার বিরোধী, আমি তাদেরও MLA। বিধায়ক হিসেবে শপথ নেওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানালেন বাবুল। গায়ক-অভিনেতা বাবুল বললেন, বালিগঞ্জের মত মর্যাদাপূর্ণ আসনে লড়ে জেতার সুযোগ করার জন্য দিদির প্রতি আমি কৃতজ্ঞ। এখন আমার কাছে অনেক চ্যালেঞ্জ। মানুষের জন্য অনেক কাজ করতে হবে। জানি আমার ওপর প্রত্যাশার চাপ আছে। আমি চাপের মুখে কাজ করতে ভালবাসি। এই প্রথম আমি বিধানসভা এলাম। এটা আমার জীবনের সেরা মুহূর্ত।"

দেখুন টুইট

তাঁর জয়কে ব্যক্তিগত আক্রমণের বিরুদ্ধে মানুষের জবাব বলেও জানান বাবুল।