TikTok Ban in India: টিকটক ব্যান আবেগপূর্ণ সিদ্ধান্ত, জনগণ নোটবাতিলের মতো সমস্যা ভোগ করবে: নুসরত জাহান
নুসরত জাহান। (Photo Credits: Instagram)

কলকাতা, ১ জুলাই: "টিকটক (TikTok) একটি বিনোদনমূলক অ্যাপ। এটি একটি আবেগপূর্ণ সিদ্ধান্ত। কৌশলগত পরিকল্পনা কি? যারা বেকার হবে তাদের কী হবে? জনগণ নোটবাতিলের (Demonetisation) মতো সমস্যা ভোগ করবে। নিষেধাজ্ঞায় আমার কোনও সমস্যা নেই কারণ এটি জাতীয় সুরক্ষার জন্য। তবে এই প্রশ্নগুলির উত্তর কে দেবে?" টিকটক সহ অন্য চিনা অ্যাপে নিষেধাাজ্ঞা জারির বিষয়ে আজ এই মন্তব্য করলেন বসিরহাটের তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান (Trinamool Congress MP Nusrat Jahan)।

কলকাতায় ইসকনের (ISKCON) উল্টোরথে (Ulta Rath Yatra) অংশ নিলেন অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। গতবারও তিনি ইসকনের রথযাত্রায় অংশ নিয়েছিলেন। করোনাভাইরাসের (Coronavirus) কারণে এবছর বড় করে রথযাত্রা করছে না ইসকন। সামাজিক দূরত্ববিধি মেনে বহু লোকের সমাগম ঠেকাতেই রথযাত্রা স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছে ইস্কন কর্তৃপক্ষ। প্রতীকী রথ তৈরি করেই অনুষ্ঠান পালন করা হয়। গত বছরের মতো এবারও হাজির ছিলেন সাংসদ-অভিনেত্রী নুসরত। রথের রশিতে টান দেন নুসরত। পাশাপাশি, আরতিও করেন তিনি। আরও পড়ুন: Ulta Rath Yatra 2020: কলকাতায় ইসকনের উল্টোরথে অংশ নিলেন অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহান

২০১৮-র ২ এপ্রিল টিকটক জয়েন করেন নুসরত জাহান। তারপর থেকে মাঝেমাঝেই নাচের ভিডিয়ো দিয়ে অনুরাগীদের মন্ত্রমুগ্ধ করে রেখেছেন তিনি। দিনে দিনে টিকটকে জনপ্রিয়তা বেড়েছে। প্রায় ১৪ লাখ ভিউয়ার্স রয়েছে তাঁর। লাইকের সংখ্যা ৯৬ লাখ। এই পরিস্থিতিতে দেশে টিকটক নিষিদ্ধ হওয়ায় এক ধাক্কায় এক বিরাট সংখ্যাক অনুরাগীর সঙ্গে ভার্চুয়াল যোগাযোগ হারালেন এই অভিনেত্রী সাংসদ। তবে মন খারাপ হলেও দেশের প্রয়োজনে তিনি বিষয়টিকে সমর্থন করেছেন। আর অনুরাগীদের উদ্দেশ্যে তাঁর বক্তব্য, এবার থেকে ইনস্টাগ্রামে বেশি সময় কাটাবেন। সেখানেই ফ্যানেদের সঙ্গে ভালোবাসা ভাগ করে নেবেন তিনি। তবে একই সঙ্গে প্রধানমন্ত্রী চিন সফরে ভারত কী পেল তানিয়েও প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ। একই সঙ্গে জানতে চেয়েছেন যেসব চিনা সংস্থা ভারতে বিনিয়োগ করেছে তাদের কি হাল হবে। যেসব ভারতী চিনা দ্রব্য আমদানি রপ্তানিতে নিযুক্ত রয়েছেন, তাঁরা কর্মহীন হবেন কি না।