Ulta Rath Yatra 2020: কলকাতায় ইসকনের উল্টোরথে অংশ নিলেন অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহান
ইসকনের উল্টোরথে অংশ নিলেন অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহান (Photo: ANI)

কলকাতা, ১ জুলাই: কলকাতায় ইসকনের (ISKCON) উল্টোরথে (Ulta Rath Yatra) অংশ নিলেন অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। গতবারও তিনি ইসকনের রথযাত্রায় অংশ নিয়েছিলেন। করোনাভাইরাসের (Coronavirus) কারণে এবছর বড় করে রথযাত্রা করছে না ইসকন। সামাজিক দূরত্ববিধি মেনে বহু লোকের সমাগম ঠেকাতেই রথযাত্রা স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছে ইস্কন কর্তৃপক্ষ। প্রতীকী রথ তৈরি করেই অনুষ্ঠান পালন করা হয়। গত বছরের মতো এবারও হাজির ছিলেন সাংসদ-অভিনেত্রী নুসরত। রথের রশিতে টান দেন নুসরত। পাশাপাশি, আরতিও করেন তিনি।

ইসকন আয়োজিত রথযাত্রায় প্রতি বছর জগন্নাথ, বলরাম ও সুভদ্রার তিনটি রথ শহর প্রদক্ষিণ করে। বহু মানুষ এই রথযাত্রা উত্‍সবে সামিল হন। এই রথযাত্রায় অংশ নেন বহু সেলেব্রিটিও। গত ৪৮ বছর ধরে কলকাতায় এই রথযাত্রা উত্‍সব পালন করছে ইসকন। এই বার ৪৯তম বছরে পালন করবে ইসকনের রথযাত্রা। আরও পড়ুন: MP Nusrat jahan On TikTok Ban: টিকটক নিষিদ্ধ হওয়ায় খুশি মিমি, ১৪ লক্ষ ভিউয়ার্সকে হারিয়ে কী বললেন নুসরত?

কলকাতার অ্যালবার্ট রোড থেকে শুরু করে জগন্নাথ, বলরাম ও সুভদ্রার তিনটি রথ শহর পরিক্রমা করে ময়দানে পৌঁছয়। সেখানেই আটদিন থাকে রথগুলি। আটদিন পর ফের উল্টো রথযাত্রায় সেগুলি মন্দিরে ফিরে আসে।