MP Nusrat jahan On TikTok Ban: টিকটক নিষিদ্ধ হওয়ায় খুশি মিমি, ১৪ লক্ষ ভিউয়ার্সকে হারিয়ে কী বললেন নুসরত?
নুসরত ও মিমি (Photo Credits: Twitter)

চিনা অ্যাপস টিকটক নিষিদ্ধ হতেই দেশজুড়ে টিকটক স্টারদের মধ্যে হাহাকার পড়েছে। ইউটিউব খুললেই দেখা যাচ্ছে নামী অনামী টিকটক স্টাররা কেঁদে ভাসাচ্ছেন ইউটিউবের প্ল্যাটফর্ম। গত সোমবার রাতে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধে করার বিষয়টি ঘোষণা করে কেন্দ্র। তারপর থেকে টিকটক অ্যাপটি আর খুলছে না। খোলার চেষ্টা হলেসেখানে ব্যান সংক্রান্ত তথ্য আসছে। এমনকী  গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকেও উধাও এই জনপ্রিয় ভিডিও শেয়ারিং চিনা অ্যাপ। বলা বাহুল্য, শুধু আমজনতাই নয়, টিকটকের প্রেমে বিভোর ছিলেন টলিউডের দুই তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat jahan) ও মিমি চক্রবর্তী। মাঝেমাঝেই টিকটকে শেয়ার ও হওয়া তাঁদের ভিডিও জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে।

২০১৮-র ২ এপ্রিল টিকটক জয়েন করেন নুসরত জাহান। তারপর থেকে মাঝেমাঝেই নাচের ভিডিও দিয়ে অনুরাগীদের মন্ত্রমুগ্ধ করে রেখেছেন তিনি। দিনে দিনে টিকটকে জনপ্রিয়তা বেড়েছে। প্রায় ১৪ লক্ষ ভিউয়ার্স রয়েছে তাঁর। লাইকের সংখ্যা ৯৬ লক্ষ। এই পরিস্থিতিতে দেশে টিকটক নিষিদ্ধ হওয়ায় এক ধাক্কায় এক বিরাট সংখ্যাক অনুরাগীর সঙ্গে ভার্চুয়াল যোগাযোগ হারালেন এই অভিনেত্রী সাংসদ। তবে মন খারাপ হলেও দেশের প্রয়োজনে তিনি বিষয়টিকে সমর্থন করেছেন। আর অনুরাগীদের উদ্দেশ্যে তাঁর বক্তব্য, এবার থেকে ইনস্টাগ্রামে বেশি সময় কাটাবেন। সেখানেই ফ্যানেদের সঙ্গে ভালবাসা ভাগ করে নেবেন তিনি। তবে একই সঙ্গে প্রধানমন্ত্রী চিন সফরে ভারত কী পেল তানিয়েও প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ। একই সঙ্গে জানতে চেয়েছেন যেসব চিনা সংস্থা ভারতে বিনিয়োগ করেছে তাদের কি হাল হবে। যেসব ভারতী চিনা দ্রব্য আমদানি রপ্তানিতে নিযুক্ত রয়েছেন, তাঁরা কর্মহীন হবেন কি না। আরও পড়ুন- Earthquake In Jammu And Kashmir: একদিনে দ্বিতীয় বার ভূকম্পন, ৪.৬ মাত্রায় ফের কাঁপল জম্মু ও কাশ্মীর

অন্যদিকে আর এক সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তীর মতে দেশের স্বার্থে চিনা অ্যাপ নিষিদ্ধ হয়েছে ভাল হয়েছে। তাছাড়া প্রচুর টিকটক স্টার আত্মঘাতী হয়েছেন। ভিডিও করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে অনেকে মারা গিয়েছেন। মিমির মতে, যে অ্যাপ এত মর্মান্তিক ঘটনার কারণ সেই অ্যাপ নিষিদ্ধ হওয়াই ভাল। তবে টিকটক হারিয়ে তিনি এতটাও দুঃখ পাননি। কারণ মাঝে মাঝে ভিডিও পোস্ট কলেও সতীর্থ অভিনেত্রী নুসরতের মতো টিকটকে বিরাট ফ্যান ফলোয়ার্স ছিল না মিমির। তবে নিজের ইউটিউব চ্যানেল ও ইনস্টাগ্রামের মাধ্যমে যে ফ্যানেদের সঙ্গে যোগাযোগ রাখবেন তা জানিয়েছেন অভিনেত্রী সাংসদ।