Coronavirus Scare In Kolkata: করোনা ভাইরাস আতঙ্ক কাঁপাচ্ছে কলকাতাকেও, রুবি হাসপাতালে শ্বাসকষ্টে মৃত্যু থাইল্যান্ডের তরুণী
করোনা ভাইরাস(Photo Credits: IANS)

কলকাতা, ২৭ জানুয়ারি: করোনা ভাইরাসের (Coronavirus) আতঙ্কে ইতিমধ্যে স্তব্ধ চিন (China)। তারসঙ্গে ভারতেও ঢুকে পড়েছে এই রোগ। কেউ এই রোগের সন্দেহে হাসপাতালে ভর্তি আবার কারও মৃত্যুর কারণের পিছনে মনে করা হচ্ছে করোনা ভাইরাসকে। রবিবার রাতে করোনা ভাইরাস সন্দেহে বেলেঘাটার আইডি হাসপাতালে (Beleghata ID Hospital) এক চিনা তরুণীকে ভর্তি করা হয়েছে। আপাতত তিনি পর্যবেক্ষণে রয়েছেন। আর এরই মধ্যে বাইপাসের ধারের রুবি হাসপাতালে (Ruby Hospital) শ্বাসকষ্টে মৃত্যু হল থাইল্যান্ডের (Thailand) এক তরুণীর। সেই তরুণীর মৃত্যুর (Death)সঙ্গে করোনা ভাইরাসের কোনও যোগ রয়েছে কিনা, খতিয়ে দেখা হচ্ছে তাও। এই বিষয়টি নিয়ে খোঁজখবর নিচ্ছে স্বাস্থ্য দফতর।

থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের থাবা। এখনও পর্যন্ত সেদেশে ৮ জন আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে বলে জানা গেছে। এই পরিস্থিতিতে থাইল্যান্ড থেকে কলকাতায় ঘুরতে আসা তরুণীর মৃত্যুতে নতুন করে আতঙ্ক দানা বাধছে। তবে এখনও পর্যন্ত তার মৃত্যুর আসল কারণ জানা যায়নি বলে আতংকিত না হওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্যমহল।  আরও পড়ুন, চিন থেকে ফিরেই সর্দি-কাশি, আইসিইউ-তে ভর্তি বিহারের তরুণী

এই সময়ের খবর অনুযায়ী, দিন তিনেক আগে প্রচন্ড শ্বাসকষ্টের সমস্যা নিয়ে রুবি হাসপাতালে ভর্তি করা হয় ওই তরুণীকে। তারপর থেকে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। সোমবার তাঁর মৃত্যু হয়। এরপর ওই মৃত্যুর সঙ্গে করোনা ভাইরাসের কোনও সম্পর্ক আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। স্বাস্থ্য দফতরকেও সমস্ত তথ্য দেওয়া হবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বেলেঘাটা আইডি হাসপাতালে যে চিনা তরুণীকে ভর্তি করা হয়েছে, তার শরীরেও এখনও পর্যন্ত করোনা ভাইরাসের কোনও স্পষ্ট লক্ষণ দেখা যায়নি। জানা গেছে সম্প্রতি চিন থেকে কলকাতায় বেড়াতে আসেন ওই তরুণী। দিন কয়েক আগে অসুস্থতা নিয়ে বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি। জ্বর থাকায় রবিবার রাতেই তাঁকে বেলেঘাটার আইডি হাসপাতালে পাঠানো হয়।