West Bengal Weather Update: শহরজুড়ে ২ ডিগ্রি পারদ বেড়ে গরমের আঁচ, বৃষ্টি হবে উত্তরবঙ্গে
আবহাওয়া (File image | (Photo Credits: Nanou/Pixabay)

কলকাতা, ১৫ ফেব্রুয়ারি: শীতের মাঝেই গরমের অনুভূতি। ফেব্রুয়ারির মাঝামাঝি সময় শীতের অনুভব প্রায় নেই বললেই চলে। সকাল ও রাতের দিকে হালকা ঠাণ্ডা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা থাকছে অনেকটাই বেশি।বেলার রোদে বেশ ঘাম ঝরছে এখন থেকেই। প্রায় ২ ডিগ্রি বাড়ল তাপমাত্রা। কলকাতায় আজ পরিষ্কার আকাশই থাকবে। আপাতত আর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-এ হালকা বৃষ্টি হতে পারে আগামী সপ্তাহের মঙ্গলবার। সিকিমে বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। অরুণাচল প্রদেশ-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে সকালের দিকে সামান্য কুয়াশাচ্ছন্ন হতে পারে।

তবে দিনের তাপমাত্রা বাড়লেও রাতের তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না আগামী ৪৮ ঘণ্টায়। উত্তুরে হাওয়া থাকায় আপাতত রাতেও সকালের দিকে হালকা শীতের আমেজ বজায় থাকবে। বেলা যত বাড়বে গরমও বাড়বে।কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরমাণ ৩৭-৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি। মঙ্গল-বুধবার নাগাদ জম্মু-কাশ্মীরে আরও একটি পশ্চিমীঝঞ্ঝা আসছে। এর জেরে আবারও আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। আরও পড়ুন, হস্টেলের ছাত্রীরা ঋতুমতী কি না তা পোশাক খুলে পরীক্ষা করল গুজরাতের সাহজানান্দ গার্লস ইনস্টিটিউট, দুর্বিষহ অভিজ্ঞতার সাক্ষী ৬৮ ছাত্রী

গতকাল দুপর থেকে রাতে তাপমাত্রা ছিল বেশ বেশি। দুপুরের দিকে পারদ এতটাই চড়েছিল যে শহরবাসীকে গরমের অনুভব করিয়ে দিয়েছে আবহাওয়া। বসন্তের এই সুন্দর সময়ে রোদ ঝলমলে আকাশে আপাতত ভালোই থাকবে আবহাওয়া।