WB Assembly Elections 2021: মনোনয়ন পেশের দিন নন্দীগ্রামের ভোটার হলেন শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী(Photo Credits: Social Media)

নন্দীগ্রাম, ১২ মার্চ: আগে এই বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন তিনি। মনোনয়ন পেশের দিন সকালে সেখানকারই ভোটার হয়ে গেলেন রাজ্যের আসন্ন বিধাসভা নির্বাচনে নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। এতদিন তিনি ছিলে হলদিয়ার ভোটার। আজ শুক্রবার থেকে হয়ে গেলেন নন্দীগ্রামের ভোটার। আসন্ন বিধাসভা নির্বাচনে দ্বিতীয় দভার ভোট নন্দীগ্রামে। সেদিন নন্দনায়কবাড় প্রাইমারি স্কুলে ভোট দিতে আসবেন ঘরের ছেলে শুভেন্দু অধিকারী। এই কেন্দ্রে শুভেন্দু অধিকারীর প্রতিদ্বন্দ্বি তথা তৃণমূল প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগেই মমতাকে বহিরাগত বলেছেন তিনি। এমনতী নিজেকে ভূমিপুত্র বলে এও দাবি করেছেন যে নন্দীগ্রাম ভূমিপুত্রকেই চায়। তবে বুধবার মনোনয়ন জমা দিতে নন্দীগ্রামে এসে আবেগের কার্ড খেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আরও পড়ুন-WB Assembly Elections 2021: শিয়রে ভোটযুদ্ধ, ফের বিজেপির প্রচারে রাজ্যে আসছেন নরেন্দ্র মোদি

শুভেন্দুর প্রসঙ্গে এড়িয়ে জবাবে বলেছেন, “ভুলতে পারি সবার নাম, ভুলব নাকো নন্দীগ্রাম।” হলদি নদীর পারের এই প্রাচীন জনপদের সঙ্গে তাঁর সম্পর্ক কতো পুরোনো বারবার সেকথা বলেছেন তিনি। শুভেন্দু বলেছেন, “শীতকালে যেমন চন্দ্রমল্লিকা, ডালিয়া ফোটে এবার তেমন নন্দীগ্রামে বহিরাগতরা আসছেন। এঁদের একটি ভোটও দেবেন না।” বুধবার এই প্রসঙ্গে টেনে মমতা বলেন, আমি বাইরের লোক হয়ে গেলাম! যাঁরা গুজরাত থেকে আসছেন, রাজস্থান থেকে আসছেন, তাঁরা বাংলার লোক হয়ে গেলেন? আমাকে বহিরাগত বলছেন! এদিকে ভোটের আগেভাগে হঠাৎ নন্দীগ্রামের ভোটার হয়ে নিজেকে ভূমিপুত্র প্রমাণ করতে নতুন তাস খেলেছেন শুভেন্দু অধিকারী। যার রাজনৈতিক বিশ্লেষণ অনেক গভীরে। এভাবেই যে তিনি দিদির থেকে আলাদা তা প্রমাণ করার কাজে একধাপ এগিয়ে গেলেন বলেই মে করছে রাজ্যের রাজনৈতিক মহল।

আজই নন্দীগ্রামের বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করবেন ভূমিপুত্র শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি রোড শো করে হলদিয়ার মহকুমা শাসকের অফিসে মনোনয়ন জমা করতে যাবেন বেলা ১১টা বেজে ৩০ মিনিট নাগাদ। শিবরাত্রি উপলক্ষে নন্দীগ্রামের সাতটি মন্দিরে পুজোও দেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য নন্দীগ্রামের সিংহবাহিনী মন্দির ও জানকীনাথ মন্দির। এরপর হলদিয়ায় মহকুমা শাসকের দপ্তরে মনোনয়ন জমা কতে যাওয়ার জন্য স্থানীয় ক্ষুদিরাম মোড় থেকে রোড শো করবেন আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির তুরুপের তাস শুভেন্দু অধিকারী।