Suvendu Adhikari Resigns As A Member Of TMC: তৃণমূল কংগ্রেস ছাড়লেন শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী (Photo: Facebook)

কলকাতা, ১৭ ডিসেম্বর: তৃণমূল কংগ্রেস ছাড়লেন শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছেন তিনি। তৃণমূলের সব পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। পদত্যাগপত্রে দল ছাড়ার কোনও কারণ দেখাননি। গতকালই তৃণমূলের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শুভেন্দুবাবু। তৃণমূল ছেড়েছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্য়ান দীপ্তাংশু চৌধুরীও (Diptangshu Choudhary)। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়ে দল থেকে পদত্যাগ করেছেন।

এদিকে শুভেন্দু অধিকারীর পদত্যাগপত্র পাঠানো নিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee) আজ বলেন, "আমি আমার সচিবালয় থেকে শুভেন্দু অধিকারীর পদত্যাগপত্র পেয়েছি। আমি এটি খতিয়ে দেখছি এবং একটি বিস্তারিত আদেশ জারি করব। ততক্ষণ পর্যন্ত এটি বলা ভুল হবে যে এটি গৃহীত হয়েছে বা প্রত্যাখ্যাত হয়েছে।" আরও পড়ুন: Suvendu Adhikari Writes To WB Governor: ফৌজদারি মামলায় ফাঁসানোর চেষ্টার আশঙ্কা, রাজ্যপালের হস্তক্ষেপ চেয়ে চিঠি শুভেন্দু অধিকারীর

গতকাল বিধায়ক পদে ইস্তফা দিয়েই রাজ্যপাল জগদীপ ধনখরকে চিঠি পাঠিয়েছিলেন। চিঠিতে শুভেন্দুবাবু লিখেছেন, রাজনৈতিক প্রতিশোধ নিতে তাঁকে ও তাঁর অনুগামীদের মিথ্যা মামলায় ফাঁসানার চেষ্টা করতে পারে পুলিশ ও প্রশাসন। তাই রাজ্যপালের হস্তক্ষেপের আবেদন করেছেন তিনি। রাজ্যপাল যেন এটা নিশ্চিত করেন যাতে পুলিশ ও প্রশাসন তাঁকে এবং তাঁর সহযোগীদের ফৌজদারি মামলায় জড়িত করা থেকে বিরত থাকে। শুভেন্দুর চিঠির পর আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল। চিঠি দিয়ে মুখ্যমন্ত্রীকে যথাযথ পদক্ষেপ করতে বলেন রাজ্যপাল।