Suvendu Adhikari: কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে অপসারিত শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী (Picture Credits: ANI)

কলকাতা, ২৪ অগাস্ট: নিজের গড়ে ধাক্কা খেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কাঁথি সমবায় ব্যাঙ্কের  চেয়ারম্যানের পদ থেকে অপসারিত করা হল শুভেন্দু। টানাপোড়েন পর অবশেষে শুভেন্দুর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব পাস হল। আপাতত কাঁথি সমবায় ব্যাঙ্কের দায়িত্ব সামলাবেন সেখানকার ভাইস চেয়ারম্যান। গত কয়েক বছর ধরেই কাঁথি সমবায় ব্যাঙ্কের ( Contai Cooperative Bank)চেয়ারম্যান পদে ছিলেন শুভেন্দু। কিন্তু শেষ অবধি তাঁকে সেখান থেকে অপসারিত করা হল। আরও পড়ুন: রাজ্যে করোনা সম্পূর্ণ নিয়ন্ত্রণে, কমিশনকে উপনির্বাচন করতে বললেন মমতা ব্যানার্জি

ক দিন আগে এই নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু। আদালতের নির্দেশ ছিল, অনৈতিক প্রক্রিয়ায় শুভেন্দুকে সরানো যাবে না। তার পরেই এই অনাস্থা আনা হয়।

ব্যাঙ্কের কাজকর্ম ব্যাহত করছেন শুভেন্দু, এই অভিযোগে আজ দুপুরে অনাস্থা প্রস্তাব আনা হয়। মোট ১৮ ডিরেক্টরের মধ্যে ১০ জন আজ ওই অনাস্থা ভোটাভুটিতে হাজির হন। তাতে শেষপর্যন্ত পরাস্ত হন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু। শুভেন্দু অধিকারীকে চেয়ারম্যানের পদ থেকে সরানো হল বলে কাঁথি সমবায় ব্যাঙ্কের এক ডিরেক্টর আলেম আলি খান। আলেমের দাবি, গত চার মাস ধরে ব্যাঙ্কের পদ আঁকড়ে থেকে প্রতিষ্ঠানের ক্ষতি করছিলেন শুভেন্দু। এতে ব্যাঙ্কের বহু গ্রাহকদের নানা কাজ-সহ লোন দেওয়ার প্রক্রিয়াও আটকে ছিল। শুভেন্দু বিরোধী শিবিরের দাবি তিনি বেশ কয়েক বছর ব্যাঙ্কের চেয়ারম্যান আছেন। কিন্তু এই পদে দুবারে বেশি ওই পদে থাকা যায় না। সেই জায়গায় তিনি ওই পদে ছিলেন বেশ কয়েকবার।