Mamata Banerjee: রাজ্যে করোনা সম্পূর্ণ নিয়ন্ত্রণে, কমিশনকে উপনির্বাচন করতে বললেন মমতা ব্যানার্জি
ছবি ট্যুইটার

কলকাতা, ২৩ অগাস্ট: রাজ্যের করোনা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। আর তাই এখনই রাজ্যে ভোট আয়োজনের দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। মমতা বললেন, "করোনা পরিস্থিতি রাজ্যে পুরোপুরি নিয়ন্ত্রণে আছে। মানুষের অধিকার আছে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করা ও বিধায়কদের নির্বাচিত করা।" ভবানীপুর, খড়দহ সহ রাজ্যের সাতটি বিধানসভা আসনে উপনির্বাচন আটকে রয়েছে করোনা কারণে। এই সাত আসনে এখন করোনার প্রকোপ নেই বলে কমিশনকে জানিয়েছে তৃণমূল।

ভবানীপুর, খড়দা, গোসাবা, দিনহাটা, শান্তিপুর এই পাঁচ আসনে উপ নির্বাচন এবং সামশেরগঞ্জ, জঙ্গিপুর বিধানসভা আসনে ভোট হওয়ার কথা। আরও পড়ুন: আফগানিস্তান নিয়ে কেন্দ্রের ডাকা সর্বদলে যোগ দিচ্ছে তৃণমূল

তা নিয়ে মমতা বলেন, "মানুষের গণতান্ত্রিক অধিকার খর্ব না করে নির্বাচন কমিশনের এখনই উচিত উপনির্বাচনের দিন ঘোষণা করা।" প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে তৃণমূলে দুশোর বেশি আসনে জিতে ঐতিহাসিক সাফল্য পেলেও, নন্দীগ্রাম আসনে একটুর জন্য বিজেপির হয়ে লড়া শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে হেরে যান মমতা। তাই মুখ্যমন্ত্রী পদে থাকতে হলে মমতাকে সাংবিধানিক নিয়ম মত ৬ মাসের মধ্যে বিধায়ক হতে হবে। যে কারণে ইতিমধ্যেই মমতার ঘরের কেন্দ্র ভবানীপুর আসনে পদত্যাগ করেছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। কিন্তু ৫ নভেম্বরের মধ্যে ভোটে জিতে এসে বিধায়ক হতে না পারলে মমতাকে পদ ছাড়তেই হবে। তাই তৃণমূলের উপনির্বাচন করার তাড়া আছে। রাজ্যে বিধানসভা ভোট অবশ্য করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝেই হয়েছিল। যদিও এই নিয়ে নির্বাচন কমিশনকে আদলতের তীব্র ভৎর্সনা শুনতে হয়।