Supreme Court Rejected Suvendu’s Plea: সুপ্রিম রায়ে নন্দীগ্রাম মামলা রাজ্যেই, শূন্যহাতে ফিরতে হল শুভেন্দুকে
Suvendu Adhikari & Mamata Banerjee

কলকাতা, ২ সেপ্টেম্বর :  শুভেন্দুকে (Suvendu Adhikari) ফেরাল সুপ্রিম কোর্ট। রাজ্যের বিরোধী নেতার কাছে এটি বিরাট ধাক্ক। নন্দীগ্রামে ভোট কারচুপির নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর ভোট গণনার কারচুপি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পিটিশন জমা করেছিলেন। সেই পিটিশন শুভেন্দু অন্য রাজ্যে সরানোর দাবি জানিয়েছিলেন সুপ্রিম কোর্টে। কিন্তু সুপ্রিম কোর্ট সেই দাবি খারিজ করে দিয়েছে। আরও পড়ুন-UP Man Dancing With A Pistol: জন্মদিনের পার্টিতে হাতে বন্দুক নিয়ে উদ্দাম নাচ, ভাইরাল ভিডিও

এদিন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি হিমা কোহলির বেঞ্চ শুভেন্দু অধিকারীর দাবি খারিজ করে দেয়।গত জুলাইতে তিনি  সুপ্রিম কোর্টে ভোট গণনা সংক্রান্ত মামলাটি কলকাতা হাইকোর্ট থেকে সরিয়ে অন্য রাজ্যের হাইকোর্টে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছিলেন। কারণ তাঁর মনে হয়েছিল, কলকাতা হাইকোর্টে সুবিচার মিলবে না।

উল্লেখ্য, ২০২১ সালে বিধানসভা ভোটের গননায় কারচুপির অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় পুনর্গণনার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে পিটিশন জমা করেছিলেন । সেটি বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে যায়। কিন্তু মমতা বলেন বিচারপতি চন্দের সঙ্গে বিজেপির যোগ আছে এবং নিরপেক্ষ বিচারের দাবিতে তিনি ওই বেঞ্চ থেকে মামলা সরানোর আর্জি জানান। তখন মামলাটি বিচারপতির শম্পা সরকারের বেঞ্চে যায়।

পড়ুন টুইট