WB Assembly Elections 2021: বিজেপির প্রার্থীপদ প্রত্যাখ্যান করেছেন, শিখা মিত্রকে ধন্যবাদ সোনিয়ার
সোনিয়া গান্ধী (Photo Credit: Twitter)

কলকাতা, ১৯ মার্চ: একদিন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী প্রয়াত প্রদেশ কংগ্রেস নেতা সোমেন মিত্র স্ত্রী শিখা মিত্রের (Shikha Mitra) সঙ্গে তাঁর বাড়িতে এসে সৌজন্য সাক্ষাৎ করে যান। এরপর শিখা মিত্রের বিজেপি যোগ নিয়ে জল্পনা ছড়ালেও সেই জল বেশি দূর গড়ায়নি। এদিকে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ হতেই দেখা যায় তাতে নাম রয়েছে সোমেন জায়ার। শিখা মিত্র চৌরঙ্গীর প্রার্থী। এই খবর শোনার পর দৃশ্যতই বিরক্ত শিখা মিত্রা সাফ জানিয়ে দেন, এমন অস্বস্তিকর পরিস্থতিতে তিনি আগে কখনও পড়েননি। বিজেপিতে যোগই দিলেন আর কিনা বিজেপির প্রার্থী হয়ে গেলেন? এনিয়ে বিজেপির তরফে তাঁকে সম্পূর্ণ অন্ধকারে রাখা হয়েছে। শিখা মিত্র যে বিজেপির প্রস্তাব পত্রপাঠ প্রত্যাখ্যান করেছেন, তাতে খুশি কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। নিজে পো করে শিখাদেবীকে ধন্যবাদ জানান তিনি। আরও পড়ুন-WB Assembly Elections 2021: ঘুমিয়ে পড়তে বলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব, টিকিট না পেয়ে কী বললেন জয়?

এই প্রসঙ্গে আনন্দবাজার ডিজিটালের রিপোর্টে সোমেন পুত্র রোহন মিত্র জানান, “সোনিয়া’জি ফোন করেছিলেন। বিজেপি-র প্রার্থী না-হওয়ার জন্য মা’কে ধন্যবাদ জানিয়েছেন। বৃহস্পতিবারই মা কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। সেটা নিয়েও খোঁজখবর নিয়েছেন সোনিয়া’জি। তা ছাড়াও মা প্রদেশ কংগ্রেস সম্পর্কে কিছুদিন আগে সোনিয়া’জিকে একটি চিঠি লিখেছিলেন। তারও প্রাপ্তিস্বীকার করে সোনিয়া’জি বলেছেন, ওই বিষয়ে পদক্ষেপ করবে এআইসিসি।”

শুভেন্দু অধিকারী বাড়ি বয়ে এসে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন, ওই পর্যন্তই। বিজেপি-তে যোগই দিলেন না। অথচ প্রার্থী তালিকায় তাঁর নাম ঘোষণা হয়েছে শুনে বেজায় বিরক্ত শিখা মিত্র বলেন, “আমি কংগ্রেস ঘরানার। বিজেপি-র একটা অন্য আদর্শের দল। কংগ্রেসের সঙ্গে যার আদর্শের কোনও মিল নেই। কী ভাবে এমনটা করতে পারল বিজেপি, সেটাই আশ্চর্যের!” বৃহস্পতিবার সন্ধ্যায় সনিয়া গান্ধী তাঁকে ফোন করে বিজেপিতে না যাওয়ার জন্য ধন্যবাদ জানান ও বলেন, “আপনার কাছ থেকে এমন প্রত্যাশাই ছিল। এর জন্য দল আপনাকে যোগ্য সম্মান দেবে।”