Kolkata: প্রবাসী শ্রমিকদের প্ররোচনা দেওয়ার চেষ্টা চলছে, মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে: মমতা ব্যানার্জি
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo: ANI)

কলকাতা, ৩ জুন: "প্রবাসী শ্রমিকদের (Migrants Workers) প্ররোচনা দেওয়ার চেষ্টা চলছে। মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে যে রাজ্য সরকার তাদের ফেরাব না।" নবান্নে (Nabanna) একটি প্রশাাসনিক বৈঠকে আজ এই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। তিনি মনে করিয়ে দেন, পরিযায়ী শ্রমিকদের জন্য শুধু বাংলাই ভাড়া দিয়েছে। একইসঙ্গে যোগ করেন, প্রবাসী শ্রমিকদের কোয়ারান্টিনের জন্য রোজ ৩ কোটি করে খরচ করছে সরকার। মুখ্যমন্ত্রী বলেন, "প্রায় সাড়ে আট লাখ প্রবাসী শ্রমিক এখন পর্যন্ত বাংলায় ফিরেছেন। ১০ জুনের মধ্যে এই সংখ্যা হবে সাড়ে ১০ লাখ।"

এদিন মুখ্যমন্ত্রী বললেন, লকডাউনের আগে শ্রমিকদের ফেরালে এই দুর্ভোগ হত না। পাশপাশি, একমাত্র বাংলাই শ্রমিকদের ট্রেন ভাড়া দিয়েছে বলেও জানান তিনি। পরিযায়ীদের ভাড়া বাবদ ২৫ কোটি টাকা রেলকে দিয়েছে রাজ্য, বললেন মমতা। আরও পড়ুন: Kolkata: সহ উপাচার্য বিতর্ক বোতলবন্দী করেছি, রাজ্যের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই: রাজ্যপাল

মুখ্যমন্ত্রীর অভিযোগ, প্রবাসী শ্রমিকদের নিয়ে রাজনীতি করা হচ্ছে। তিনি বলেন, কেউ কেউ বলছে বাংলা নাকি ঢুকতে দেয়নি। বাংলা ঢুকতে না দিলে, এত লোক এল কীভাবে? পরিযায়ী শ্রমিকদের কাছে কোনও সাহায্য যায়নি। লকডাউনের আগে পরিকল্পনা করে ফেরত পাঠালে এই সমস্যা হত না।"