Mamata Banerjee: দর্শকাসন থাকবে ফাঁকা, ৪০ জন ক্রু মেম্বার নিয়ে সিরিয়ালের পর এবার  রিয়ালটি শো'তে সম্মতি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
Photo Source: ANI/Twitter

কলকাতা, ৬ জুলাই: বাংলা সিরিয়ালের (Bengali Serial) শুটিং করার অনুমতি ইতিমধ্যেই দিয়েছে রাজ্য সরকার। এবার রিয়ালটি শোয়ের অনুমতিও দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার, ৬ জুলাই নবান্নে মমতা (Mamata Banerjee) সাংবাদিক বৈঠকে জানান, রিয়ালটি শোয়ের শুটিং ফের শুরু করা যেতে পারে। তবে কোনও দর্শককে শুটিং ফ্লোরে ঢোকার অনুমতি দেওয়া যাবে না। পাশাপাশি সর্বোচ্চ ৪০ জন ক্রু মেম্বার নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

আর্টিস্ট ফোরামের দাবি মেনে নিয়ে ক্রু মেম্বারদের সংখ্যা ৩৫ থেকে বাড়িয়ে সর্বোচ্চ ৪০ করা হল। এদিন নবান্নে সিনেমা এবং সিরিয়ালের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মমতা। বৈঠকে হাজির ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস এবং রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। সেই বৈঠকে সিনেমা হল খোলার অনুরোধ জানান অভিনেতা-অভিনেত্রীরা। কিন্তু মমতা সাফ জানিয়ে দেন, কেন্দ্রের অনুমতি ছাড়া সিনেমাহল খোলা যাবে না।

এদিন রিয়ালটি শোয়ের শুটিং নিয়ে মমতা বলেন, "সামাজিক দূরত্ব বজায় রেখে সর্বোচ্চ ৪০ জনকে নিয়ে আউটডোর শ্যুটিং করা যাবে। যে সমস্ত জায়গায় জনসংখ্যা কম, সেখানেই আউটডোর শ্যুটিং-এর অনুমতি দেবে রাজ্য সরকার। এর জন্য পুলিশ প্রশাসন সব রকম সহযোগিতা করবে।" আউটডোর থেকে ইনডোরে শুটিংয়ের জন্যই প্রস্তাব দেন মমতা। ঘনজনবসতি পূর্ণ এলাকায় শুটিং এড়িয়ে যাওয়ার কথা বলেন মমতা।

পাশাপাশি ওয়েব সিরিজ নিয়েও এদিন একটি কমিটি গঠন করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আগামিদিনে ওটিটি প্ল্যাটফর্মে যাতে আরও সুন্দর গঠনমূলক ছবি দর্শকরা দেখতে পান, সেই উদ্দেশ্য নিয়েই তৈরি হয় এই কমিটি। অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, পরিচালক রাজ চক্রবর্তী-সহ আরও অনেকেই এই কমিটির সদস্য রয়েছেন। মুখ্যসচিব রাজীব সিনহাও এই কমিটির সঙ্গে যুক্ত থাকবেন বলে সূত্রের খবর।