Post-Poll Violence: ভোট-পরবর্তী হিংসা নিয়ে NHRC-র রিপোর্টে ‘কুখ্যাত দুষ্কৃতী’দের তালিকায় তৃণমূলের নেতা-মন্ত্রীদের নামপ্রকাশ
ফাইল ছবি

নতুন দিল্লি, ১৫ জুলাই: তৃণমূলের (TMC) নেতা-মন্ত্রীদের নাম জাতীয় মানবাধিকার কমিশনের (NHRC) রিপোর্টে ‘কুখ্যাত দুষ্কৃতী’দের তালিকায়। যা নিয়ে একপ্রকার ক্ষুব্ধ তৃণমূল নেতা-মন্ত্রীরা। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এদিন হাইকোর্টে পেশ করা জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টে ‘কুখ্যাত দুষ্কৃতী’র তালিকায় নাম উঠে এসেছে জ্যোতিপ্রিয় মল্লিক, উদয়ন গুহ, শেখ সুফিয়ানদের।

এছাড়াও, ‘কুখ্যাত দুষ্কৃতী’র তালিকায় পার্থ ভৌমিক, জীবন সাহা, শওকত মোল্লার নামও রয়েছে বলে খবর। রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় হাইকোর্টে পেশ করা জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টে তাঁদের নাম উঠে আসে। এই ঘটনায় এবিপি আনন্দকে দেওয়া সাক্ষাৎকারে, জ্য়োতিপ্রিয় মল্লিক বলেছেন, "এই রিপোর্ট খুবই দুঃখজনক, লজ্জাজনক ও উদ্দেশ্যপ্রণোদিত। এটি সম্পূর্ণ সাজানো রিপোর্ট।"

আরও পড়ুন, করোনার তৃতীয় ঢেউয়ের প্রাক মুহূর্তে গোটা বিশ্ব, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

উল্লেখ্য, বাংলায় ভোট পরবর্তী হিংসার ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেছে জাতীয় মানবাধিকার কমিশন। তাদের তরফে ৫০ পাতার একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে হাইকোর্টে। যাতে রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করা হয়েছে। রিপোর্টে দ্রুত বিচারের জন্য ভিন রাজ্যে ফাস্ট ট্র্যাক কোর্ট তৈরির প্রস্তাবও দেওয়া হয়েছে।