School Reopening From 12th Feb! ১২ ফেব্রুয়ারি থেকে খুলতে পারে স্কুল, সাংবাদিক বৈঠকে পার্থ চ্যাটার্জি
মাস্ক পরে স্কুলে পড়ুয়ারা (Photo Credit: PTI)

কলকাতা, ২ ফেব্রুয়ারি: ২০২০-র মার্চ থেকে করোনাভাইরাসের (Coronavirus) জেরে বন্ধ স্কুল। স্কুল খোলার দিন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। পড়ুয়াদের ভবিষ্যত নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে অভিভাবকদের মনে। এহেন পরিস্থিতিতে স্কুল খোলার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। ১২ ফেব্রুয়ারি থেকে খুলতে পারে স্কুল, এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী (Partha Chatterjee)। আগামিকাল অর্থাৎ ৩ ফেব্রুয়ারি বৈঠক করে স্কুল খোলার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে সমস্ত ক্লাস এখনই নয়। নবম থেকে দ্বাদশ শ্রেণির স্কুল খুলবে প্রাথমিকভাবে। এরপর ধাপে ধাপে অন্যান্য শ্রেণির ক্লাস চালু হবে। সাংবাদিক সম্মেলনে পার্থ চ্যাটার্জি বলেন, "আগামিকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক রয়েছে। সমস্ত করোনা স্বাস্থ্যবিধি মেনে স্কুল খোলা হবে। স্যানিটাইজারের কাজ চলছে স্কুলগুলিতে। প্র্যাকটিকাল ক্লাসেরও ভাবনাচিন্তা করা হচ্ছে।" আরও পড়ুন: Farmers Love For National Flag: জাতীয় পতাকা হাতে রোহতক থেকে সাম্পলা ৭৫ কিমি দৌড়লেন কৃষকরা, দেখুন ভিডিও

 করোনাভাইরাসের জেরে স্কুল কলেজ বন্ধ ছিল। কিন্তু অনলাইন ক্লাস চলছেই। এদিকে কলেজ ইতিমধ্যেই খুলে গিয়েছে। তবে স্কুল খোলার বিষয়টি নিয়ে অভিভাবকেরাও রাজি রয়েছেন সেটিও খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে। তাছাড়া স্কুল খুললেও স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলা হচ্ছে কিনা সেটিও ভাবনাচিন্তা করা হবে বলে জানানো হয়েছে।