Lockdown: শনিবার রাজ্যজুড়ে ফের কড়া লকডাউন, তৎপর প্রশাসন
লকডাউন (Photo Credits: IANS)

কলকাতা, ২৫ জুলাই: আজ রাজ্য জুড়ে ফের লকডাউন (Lockdown)। বন্ধ সমস্ত সরকারি-বেসরকারি অফিস থেকে দোকানপাট। গণপরিবহনও আজ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার লকডাউন সুষ্ঠুভাবে পালন হয়। রাস্তায় কম মানুষকেই দেখা গেছে। তবুও শহরজুড়ে প্রায় কয়েক'শ মানুষকে গ্রেপ্তার করা হয়। রাস্তায় প্রকাশ্যে পিক ফেলা এবং মাস্ক না ব্যবহারের জন্য দেদার গ্রেপ্তার চালায় পুলিশ। তবুও মোটের ওপর লকডাউন ভালোভাবেই পালন করা হয়। আজ এসপ্তাহের দ্বিতীয়দিনের লকডাউন। আগামী সপ্তাহে বুধবার ফের লকডাউন থাকবে রাজ্যে।

গতকালের শেষ বুলেটিন অনুযায়ী, শুক্রবার রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ২১৬ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্ত বেড়ে হল ৫৩ হাজার ৯৭৩। রাজ্য মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১ হাজার ২৯০ জন। রাজ্য মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৫২৯ জন। আজ সুস্থ হয়েছেন ১ হাজার ৮৭৩ জন। রাজ্যে সুস্থতার হার ৬২.১২ শতাংশ। আজ স্বাস্থ্য ও পরিবার কল্য়াম দপ্তরের বুলেটিনে এই পরিসংখ্যান দেওয়া হয়েছে। আরও পড়ুন, সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দর থেকে বিমান ওঠা-নামা বন্ধ থাকবে

আক্রান্ত হলেন দক্ষিণ দমদম পৌরসভার প্রশাসনিক প্রধান পাঁচু রায়। গাড়ির ড্রাইভার আক্রান্ত হওয়ায় গতকাল তিনি পরীক্ষা করান। আজ রিপোর্ট পজিটিভ আসে। এদিকে এনআরএস হাসপাতালে একদিনে আক্রান্ত ৩৯ জন। আক্রান্ত হয়েছেন ৯ চিকিৎসক, ৭ নার্স ও ৬ স্বাস্থ্যকর্মী। করোনা পজিটিভ ১৭ জন রোগীও। গত চার দিনে এনআরএস হাসপাতালে মোট করোনা আক্রান্ত ১৩৬ জন।

সাপ্তাহিক লকডাউনে (Coronavirus Lockdown) কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) থেকে বন্ধ থাকবে যাত্রীবাহি বিমান ওঠা-নামা। সূত্রের খবর, রাজ্যের অনুরোধে সম্মতি দিয়ে সিদ্ধান্ত অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের। বিমানবন্দর কর্তৃপক্ষকে সিদ্ধান্ত জানাল মন্ত্রক। তবে ওই দু’দিন পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে।