Kolkata: সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দর থেকে বিমান ওঠা-নামা বন্ধ থাকবে
কলকাতা বিমানবন্দর t (Photo Credits: Twitter|@aaikolairport)

কলকাতা, ২৪ জুলাই: সাপ্তাহিক লকডাউনে (Coronavirus Lockdown) কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) থেকে বন্ধ থাকবে যাত্রীবাহি বিমান ওঠা-নামা। সূত্রের খবর, রাজ্যের অনুরোধে সম্মতি দিয়ে সিদ্ধান্ত অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের। বিমানবন্দর কর্তৃপক্ষকে সিদ্ধান্ত জানাল মন্ত্রক। তবে ওই দু’দিন পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে।

করোনাভাইরাস সংক্রমণ বাড়ার জন্য রাজ্যে নতুন করে সপ্তাহে দুদিন করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি সপ্তাহে গতকাল ছিল লকডাউন। আগামীকাল ও সামনের সপ্তাহে বুধবারও রাজ্যে লকডাউন জারি থাকবে। জানা যাচ্ছ, গতকাল রাজ্যব্যাপী লকডাউনের প্রথম দিন বিমান পরিষেবা নিয়ে ক্ষুব্ধ ছিল রাজ্য সরকার। এ নিয়ে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক কথা বলেন আধিকারিকরা। এরপরই রাজ্যের প্রস্তাব মেনে নেয়। শুক্রবার সেই প্রস্তাবে সিলমোহর দিল কেন্দ্রীয় সরকার। আরও পড়ুন: Kolkata: ৩১ জুলাই পর্যন্ত দিল্লি, মুম্বই সহ দেশের ৬ শহর থেকে কলকাতায় নামবে না কোনও বিমান

এমনিতই ৩১ জুলাই পর্যন্ত অথবা পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে নামবে না দেশের কয়েকটি শহরের বিমান। সেই শহরগুলি হল দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আমেদাবাদ। এই ৬টি শহর থেকে কলকাতাগামী বিমান চলাচল করবে না। আগে এই নিষেধাজ্ঞা ১৯ জুলাই পর্যন্ত ছিল। এবার পুরোপুরি লকডাউনের দিন কোনও বিমানই কলকাতা বিমানবন্দর থেকে ওঠা-নামা করতে পারবে না।