Saradha Scam: সারদা মামলায় রাজীব কুমারের অন্তর্বর্তী স্থগিতাদেশ ২২ জুলাই পর্যন্ত বাড়াল কলকাতা হাইকোর্ট
রাজীব কুমার(Photo Credits: IANS/File)

কলকাতা, ২ জুলাই, ২০১৯:  আপাতত কাটল সংকট। এখনই গ্রেফতার করা যাবে না কলকাতা পুলিসের প্রাক্তন কমিশনার রাজীব কুমারকে(Rajiv Kumar)। তাঁর গ্রেফতারির উপর স্থগিতাদেশের মেয়াদ বাড়াল হাইকোর্ট(Kolkata High Court)। ২২ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে মেয়াদ্য আপাতত স্বস্তিতে রাজীব কুমার‌। লোকসভা ভোটের শেষ দফার আগেই রাজীবকে দিল্লির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে বদলির নির্দেশ দেয় নির্বাচন কমিশন। সেখানেই তাঁকে গ্রেফতারের তোরজোর শুরু করে সিবিআই। ২২ মে রাজীব কুমারকে নোটিস পাঠায সিবিআই।

সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়েই হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজীব কুমার। সেই মামলায় ৩০ মে রাজীবের গ্রেফতারির উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় আদালত। মঙ্গলবার বিচারপতি আশা অরোরা নির্দেশ দেন ২২ জুলাই পর্যন্ত বহাল থাকবে স্থগিতাদেশ। মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৫ জুলাই। তবে রাজীবের কলকাতার বাইরে যাওযা নিয়ে যে নির্দেশ দেওয়া হয়েছিল তা এখনও বহাল রয়েছে। এই শর্ত শিথিল করা নিয়েও আবেদন জানাতে চলেছেন রাজীব। আরও পড়ুন, কৈলাস বিজয়বর্গীয়-র বিধায়ক ছেলের কাণ্ডে বিরক্ত মোদী বললেন, '' কার ছেলে তা নিয়ে ভাবিত নয়, এমন আচরণ সহ্য করা হবে না'

 

'

এর আগে সারদা চিটফান্ড মামলায় (Saradha Chitfund Case)শিলংয়ে নিয়ে গিয়ে জেরা করা হয়েছিল রাজীব কুমারকে। তাঁকে সিবিআই জেরার হাত থেকে বাঁচাতে মেয়ো রোডে বেশ কয়েকদিন অবস্থান বিক্ষোভে বসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।