কৈলাস বিজয়বর্গীয়-র বিধায়ক ছেলের কাণ্ডে বিরক্ত মোদী বললেন, '' কার ছেলে তা নিয়ে ভাবিত নয়, এমন আচরণ সহ্য করা হবে না''
কৈলাসের ছেলের আচরণে ক্ষুব্ধ মোদি। ((Photo Credits: PTI)

নয়া দিল্লি, ২ জুলাই: পশ্চিবঙ্গ বিজেপি-র দায়িত্বে থাকা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) কে তাঁর ছেলের অপকর্মের জন্য সরসারি আক্রমণ করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 'কাঁচা খেলোয়াড়'কে রেড কার্ড দেখানোর হুমকি দিলেন মোদি। বিজেপি-র শীর্ষ নেতা কৈলাসের ছেলে ইন্দোরের বিজেপি বিধায়ক আকাশ বিজয়বর্গীয় ( Akash Vijayvargiya) পুর আধিকারিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে ছিলেন। সেই কাণ্ডে নিজের ছেলের হয়ে সাফাই গেয়েছিলেন কৈলাস।

কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) নিজে এই ঘটনায় মুখ খুলে সাফ জানালেন, ''এমন ধরনের ঘটনা কিছুতেই মেনে নেওয়া হবে না। আকাশ বিজয়বর্গীয় কার ছেলে তা নিয়ে আমি ভাবিত নয়। এমন আচরণ সহ্য করা হবে না। ("Beta kisi ka bhi ho, manmaani nahi chalegi (Not concerned whose son he is, such arbitrariness would not work),")। এমন মন্তব্য করে মোদি সাফ বুঝিয়ে দিলেন, বড় জয়ের পর বিজেপি নেতাদের ঔদ্ধত্য মেনে নেওয়া হবে না। আরও পড়ুন-অবতরণের ঠিক আগে বিমান থেকে ধপাস করে পড়ল মৃতদেহ, চমকে যাবেন কারণটা শুনলে

প্রসঙ্গত, ক দিন আগে ইন্দোরে এক উচ্ছেদ অভিযান ঘিরে বিবাদের জেরে পুর আধিকারিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়েছিলেন ইনদওর-৩ কেন্দ্রের বিজেপি বিধায়ক তথা কৈলাস বিজয়বর্গীয়র থেলে আকাশ। গত শুক্রবারের ওই ঘটনার ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই পুলিশ তাঁকে গ্রেফতার করে। এর পর শনিবার তাঁর জামিন মঞ্জুর করে আদালত। রবিবার জেল থেকে ছাড়া পান আকাশ।

রবিবার সকালে জেলের বাইরে বিজেপি কর্মীদের সঙ্গেই হাজির ছিলেন আকাশের বাবা কৈলাসও। আকাশের মুক্তি উপলক্ষে উৎসবে মাতে তাঁর সমর্থকরা। বাড়িতে ঢোকার আগে আকাশকে আরতি করা হয়। সঙ্গে থাকা পুলিশ কর্মীকেও দেখা যায় সমর্থকদের দেওয়া মিষ্টি খেতে। এরপর ইনদওরে বিজেপি পার্টি অফিসের সামনে শূন্যে গুলি ছুড়ে উল্লাস করেন বিজেপি সমর্থকরা। পুরো ঘটনায় মুখ পোড়ে বিজেপি-র। বিরোধীদের অভিযোগ জানানোর জমি তৈরি হতেই, একেবারে খোদ মোদি আসরে নামলেন।

ছেলের জেলে যাওয়া প্রসঙ্গে মুখ খুললেন বাবা কৈলাস বলেছিলেন, ''তাঁর ছেলে কাঁচা খেলোয়াড়। আমার মনে হয়, দু'তরফেই খারাপ ব্যবহারের ঘটনা ঘটেছে। আকাশজি বা পৌর কমিশনার দু'জনেই কাঁচা খেলোয়াড়। এটা কোনও বড় ব্যাপারই ছিল না। কিন্তু এটাকে বড় বানানো হল।''