অবতরণের ঠিক আগে বিমান থেকে ধপাস করে পড়ল মৃতদেহ, চমকে যাবেন কারণটা শুনলে
File image of Kenya Airways flight | (Photo Credits: Wikimedia Commons)

লন্ডন, ২ জুলাই: London-Nairobi Flight Horror। দুনিয়ার অন্যতম বড় বিমানবন্দর হিথরো (Heathrow Airport)-তে তখন ঘোষণা চলছে কেনিয়া থেকে একটি বিমান অবতরণ করছে। সেই বিমানটি অবতরণের আগে ঘটে গেল অবাক করা ঘটনা। বিমানটির ওপর থেকে ধপাস করে বিমানবন্দরের সামনের এক বাগানে পড়ে এক মৃতদেহ। বাগানের মালিক সঙ্গে সঙ্গে খবর দেন বিমানবন্দর কর্তৃপক্ষকে। প্রথমে আমল না দিলেও, পুলিশ মৃতদেহটি পরীক্ষার পর নিশ্চিত হয় অনেক উঁচু থেকে পড়ার আগে মারা গিয়েছিলেন সেই ব্যক্তি। কেসটি বিমানবন্দর পুলিশের হাতে দেওয়া হয়।

তদন্তের পর দেখা যায় নাইরোবি থেকে হিথরোগামী বিমান থেকেই মৃতদেহটি পড়েছে। শুরু হয় আরও বড় তদন্ত। বাগানের মালিক জানান, তিনি ঘর থেকে বেরিয়ে একটা কাজ করছিলেন, প্রতিদিনের মতই বিমান ওঠানামা করছিল। কিন্তু আচমকাই খুব জোরে একটা মানুষকে আকাশ থেকে তিনি সজোরে মাটিতে পড়তে দেখেন। তিনি নিশ্চিত ছিলেন মৃতদেহটা বিমান থেকেই নিচে পড়েছে। আরও পড়ুন- এলাকায় ঢুকেছিস তবে রে, বনকর্তাদের তাড়া করে জঙ্গল ছাড়া করল বাঘমামা

বিমানটির নাম-কেনিয়া এয়ারওয়েজ ফ্লাইট কেকিউ১০০ (Kenya Airways flight #KQ100)। কিন্তু কী করে মৃতদেহ বিমান থেকে পড়ে! ট্রেনের মত তো আর বিমানের দরজা খুলে মৃতদেহ ঠেলে ফেলা যাবে না। তাহলে? তদন্তের পর দেখা যায় কেনিয়ার রাজধানী নাইরোবি-র আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে হিথরোগামী সেই বিমানের নিচে চাকার ঠিক ওপরে বসে এক ব্যক্তি লুকিয়ে সফর করছিল। মাঝ আকাশেই তার মৃত্যু হয়। বিমানটি অবতরণের সময় কাত হতেই মৃতদেহটি হিথোরি বিমানবন্দরের সামনের বাগানে এসে পড়ে। কেনিয়ার সেই ব্যক্তি লুকিয়ে লন্ডনে আসতে চেয়েছিলেন বলে মনে করা হচ্ছে।