‘আমারে দাবায়ে রাখা যাবে না’, বিধাননগরের মেয়র পদ ছেড়ে প্রকাশ্যে হুমকি সব্যসাচীর
সব্সাচী দত্ত(Photo Credit: Twitter)

কলকাতা, ১৮ জুলাই: দীর্ঘ টালবাহানা দলীয় নেতৃত্বের মুহর্মুহু আক্রমণকে হজম করে বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে শলা পরামর্শ করে অবশেষে বিধাননগরের ময়ের পদ থেকে ইস্তফা দিলেন সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। তবে রাজারহাট নিউটাউনের কাউন্সিলর ও বিধাননগের বিধায়ক থাকছেন তিনি। এদিনও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Fijhad Hakim) বলেছিলেন, ৩৬ জন যখন অনাস্থা প্রস্তাবে সই করেই ফেলেছেন তখন তো পদত্যাগ করাই উচিত। এককথায় দলকে স্বস্তি দিয়েই বৃহস্পতিবারের বারবেলায় মেয়র পদ ছাড়লেন সব্যসাচী। আরও পড়ুন- হিজাব পরে হনুমান চালিসা পাঠ করলেন বিজেপি নেত্রী, চেনেন নাকি?

পদ ছাড়তেই দলের উপরমহলকে টার্গেট করে কথা শোনাতে পিছপা হলেন না সব্যসাচী। সাফ জানালেন, রাজারহাট গোপালপুর এলাকায় একের পর এক বেআইনি নির্মাণ হচ্ছে। জলাজমি বুজিয়ে চলছে নির্মাণ কাজ। বহুবার এনিয়ে প্রশাসনকে জানিয়েছি, চিঠি লিখেছি। তবে কাজের কাজ কিছু হয়নি। এই বেআইনি নির্মাণ আটকাতে সরকার আমাকে কোনওরকম সাহায্য করেনি। তাই এই পদ থেকে অব্যাহতি নিতে বাধ্য হলাম। একই সঙ্গে একথাও লিখেছেন, ‘আমারে দাবায়ে রাখা যাবে না’। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়কার প্রসিদ্ধ স্লোগান ‘জয় বাংলা’। এই স্লোগান পশ্চিমবঙ্গে খুব জনপ্রিয় হয়েছে। তেমনতিনিও নতুন স্লোগান দিলেন, ‘আমারে দাবায়ে রাখা যাবে না’। এরপরেও তিনি শ্রমজীবী মেহনতি মানুষের জন্য কাজ করে য়াওয়ার কথা বলেন। তবে বিজেপিতে যোগ প্রসঙ্গে এড়িয়ে সাফ জানান, সময় বলবে।

তিনি তো পদত্যাগ করলেন,এবার নিউটাউন, রাজারহাট, বিধাননগরের মেয়র পদে কে বসছেন, ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের ঘাড়ে সেই দায়িত্ব পড়ছে কি না তা এখনও স্পষ্ট করেনি রাজ্য সরকার। তবে একার বুদ্ধিতে নয়, শোনা যাচ্ছে মুকুল রায়ের নির্দেশ মাফিকই এই পদত্যাগ পত্র জমা করেছেন সব্যসাচী।