West Bengal: বিজেপিকে রুখে দেশের গণতন্ত্রকে বাঁচাতে হবে, নবান্নে মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক শেষে তেজস্বী যাদব
মমতা ব্যানার্জি এবং তেজস্বী যাদব। Photo Source: ANI

কলকাতা, ১ মার্চ: বিজেপিকে রুখতে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) পাশে দাঁড়ালেন লালুপুত্র তেজস্বী যাদব (Tejaswi Yadav)। সোমবার নবান্নে মমতার সঙ্গে সাক্ষাৎ করেন তেজস্বী। বিহার বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখতে ব্যর্থ হলেও হাল ছাড়েননি তেজস্বী। ২১-এ বাংলায় বিধানসভা নির্বাচনের (2021 West Bengal Assembly Election) প্রাক্কালে মমতার সঙ্গে দেখা করে বিজেপিকে রুখতে রাজনৈতিক কৌশলের পাশাপাশি করোনা মোকবিলায় মমতার ভূয়সী প্রশংসা করলেন লালুপুত্র। তৃণমূলের শরিক হয়ে লড়তে চায় আরজেডি। আরও পড়ুন: WB Assembly Elections 2021: তৃণমূলের প্রার্থী ঘোষণা আজ, শহরের পাঁচতারা হোটেল প্রার্থী তালিকা তৈরিতে ব্যস্ত পদ্ম শিবির 

সোমবার বিকেল ৪টে নাগাদ মমতা ব্যানার্জির সঙ্গে সাক্ষাৎ করেন আরজেডি নেতা। সূত্রের খবর, ২১-র বিধানসভা নির্বাচনে কয়েকটি আসনে প্রার্থী দিতে পারে আরজেডি। সেই বিষয়টি নিয়ে তৃণমূলের সঙ্গে সমঝোতার জন্যই এই দিনের বৈঠক। বৈঠক শেষে তেজস্বী বলেন, "বাংলায় অনেক হিন্দিভাষী মানুষ রয়েছেন। বিহারেও বহু মানুষ বাংলায় কথা বলেন। বিহারের বহু মানুষ যেমন বাংলায় থাকেন তেমনই বাংলার বহু মানুষ বিহারে থাকে। আমাদের লক্ষ্য একটাই বিজেপিকে রুখতে হবে এবং দেশের গণতন্ত্র বাঁচাতে হবে। পূর্ণশক্তি দিয়ে মমতাকে সমর্থন করব। দেশকে ভেঙে ফেলার শক্তিকে রুখতে হবে। এজন্য যেভাবে সম্ভব সমর্থন করব মমতা ব্যানার্জিকে। আর তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার বিষয়টি পুরোপুরি বাবা লালু প্রসাদেরই সিদ্ধান্ত।" অন্যদিকে তেজস্বী যাদব যে সরকার গডবেন বিহারে, সেই বিষয়ে আত্মবিশ্বাসী মমতা ব্যানার্জি।

ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা জানিয়েছে সমাজবাদী পার্টি এবং এনসিপি। মমতা ব্যানার্জিকে চিঠি লিখে সমর্থনের কথা জানিয়েছেন অখিলেশ যাদব এবং শরদ পাোয়ার। তেজস্বীর সঙ্গে বৈঠক শেষেই ২৯৪ কেন্দ্রে দলের খসড়া প্রার্থী তালিকা প্রকাশ্যে আসতে পারে বলে সূত্রের খবর।