Rampurhat Violence: আজ রামপুরহাটের বগটুই গ্রামে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee. (Photo Credits: Twitter)

কলকাতা, ২৪ মার্চ: আজ রামপুরহাটের (Rampurhat) বগটুই (Bagtui) গ্রামে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল উপপ্রধান ভাদু শেখের (Vadu Sheikh) খুন এবং পরবর্তী হত্যাকাণ্ডের ঘটনায় থমথমে বগটুই। গ্রামের জায়গায় জায়গায় বসেছে পুলিশ পিকেট। ঘিরে রাখা হয়েছে নিহত উপপ্রধান ভাদু শেখের বাড়ি ও পশ্চিমপাড়ায় আগুনে পু়ড়ে যাওয়া বাড়িগুলি। গতকাল ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

নবান্ন সূত্রে খবর, আজ বেলা ১১টার দিকে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে করে বগটুই রওনা দেবেন মুখ্যমন্ত্রী। রামপুরহাট সার্কিট হাউসের হেলিপ্যাড গ্রাউন্ডে নামবে কপ্টার। তারপর সেখান থেকে গাড়ি করে তিনি বগটুই গ্রামে যাবেন। গ্রাম ও ঘটনাস্থল পরিদর্শনের পর সার্কিট হাউসেই প্রশাসনির বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বর্তমান পরিস্থিতি ও তদন্তের গতি সম্পর্কে সবিস্তারে জানতে চাইতে পারেন তিনি। সূত্রের খবর, বগটুই গ্রাম পরিদর্শনের পর রামপুরহাট হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথাও বলতে পারেন মমতা। আরও পড়ুন: Rampurhat Incident: 'রাজ্য সরকার কড়া পদক্ষেপ নিক', রামপুরহাটকাণ্ডে মন্তব্য প্রধানমন্ত্রীর

সোমবার তৃণমূল কংগ্রেসের (TMC) উপপ্রধান ভাদু শেখকে উদ্দেশ্য করে বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় ভাদু শেখকে হাসপাতালে ভর্তি করা হলে, সেখান তাঁর মৃত্যু হয়। ভাদু শেখের মৃত্যুর পর বগটুইয়ে ৭-৮টি বাড়িতে আগ্নিসংযোগ করা হলে, তার জেরে ৮ জনের দগ্ধ দেহ উদ্ধার করা হয় বলে অভিযোগ। সোমবার বগটুই থেকে ৮ জনের মৃতদেহ উদ্ধারের পর থেকে রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গতরাতে গ্রামে যান বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী।