Rampurhat Incident: 'রাজ্য সরকার কড়া পদক্ষেপ নিক', রামপুরহাটকাণ্ডে মন্তব্য প্রধানমন্ত্রীর
Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৩ মার্চ:  রামপুরহাটের (Rampurhat Incident) বগটুইয়ের ঘটনা নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, বীরভূমে যা হয়েছে, তার বিরুদ্ধে রাজ্য সরকার অবশ্যই ব্যবস্থা নেবে। ওই ঘটনায় যারা অভিযুক্ত, তাদের কখনও ক্ষমা করা যায় না। রাজ্য সরকার দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি মৃতদের প্রতি শোক প্রকাশ করেন নরেন্দ্র মোদী। রাজ্য সরকার যাতে দোষীদের শাস্তি দিতে পারে, সে বিষয়ে কেন্দ্রের তরফে সমস্ত রকমের সাহায্য কেন্দ্র করবে বলেও আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

এদিকে রামপুরহাটের ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে রিপোর্টে চেয়ে পাঠানো হয়েছে। কেন্দ্রের প্রতিনিধি দলও বগটুইয়ে যাবেন বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আশ্বাস দেওয়া হয়।

সোমবার তৃণমূল কংগ্রেসের (TMC)  উপপ্রধান ভাদু শেখকে উদ্দেশ্য করে বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় ভাদু শেখকে হাসপাতালে ভর্তি করা হলে, সেখান তাঁর মৃত্যু হয়। ভাদু শেখের মৃত্যুর পর বগটুইয়ে ৭-৮টি বাড়িতে আগ্নিসংযোগ করা হলে, তার জেরে ৮ জনের দগ্ধ দেহ উদ্ধার করা হয় বলে অভিযোগ। সোমবার বগটুই থেকে ৮ জনের মৃতদেহ উদ্ধারের পর থেকে রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে।

আরও পড়ুন:  Rampurhat Incident: 'বাংলাকে রক্ষা করতে রাষ্ট্রপতি শাসন চাই', রামপুরহাটকাণ্ডে মন্তব্য শুভেন্দুর

বগটুইয়ের ঘটনায় মুখ্যমন্ত্রী পদত্যাগ করুন বলে দাবি করা হয় বিজেপির তরফে। এমনকী, রাষ্ট্রপতি শাসন জারি করা হলে, তবেই বাংলা রক্ষা পাবে বলে মন্তব্য করেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি রাজ্য সরকারের অধীন সিট। তাই বগটুইয়ের ঘটনায় সিটের উপর আস্থা নেই। কেন্দ্রীয় সরকার যাতে সিবিআই এং এনআইএ-র তদন্তের ব্যবস্থা করে, সে বিষয়ে দাবি জানান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।