Rampurhat Incident: 'বাংলাকে রক্ষা করতে রাষ্ট্রপতি শাসন চাই', রামপুরহাটকাণ্ডে মন্তব্য শুভেন্দুর
Suvendu Adhikari (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২৩ মার্চ:  রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে গেলেন বিজেপির প্রতিনিধি দল। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে আজ বিজেপির এক প্রতিনিধি দল বগটুই গ্রামে পৌঁছন। বগটুই গ্রামে পৌঁছে শুভেন্দু অধিকারী বলেন, এই ধরনের ঘটনা লজ্জাজনক। বগটুইয়ের ঘটনায় তাঁরা তীব্র প্রতিবাদ জানাচ্ছেন। এনআইএ এবং সিবিআই-এর মতো কেন্দ্রীয় সংস্থা যাতে এর তদন্ত করে, সে বিষয়ে সওয়াল করেন শুভেন্দু। শুধু তাই নয়, বগটুইয়ে ৮ জনের ঝলসানো দেহ উদ্ধারের পর রাজ্য সরকারের তরফে সিট গঠন করা হয়েছে। কিন্তু সিট রাজ্য সরকারের নিয়ন্ত্রণাধীন। ওই সংস্থা রাজ্য সরকারকে আড়াল করার চেষ্টা করবে বলে অভিযোগ করেন শুভেন্দু। একমাত্র রাষ্ট্রপতি শাসন জারি করা হলে, তবেই এই বাংলাকে রক্ষা করা যাবে বলে তৃণমূল সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

 

এদিকে রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামের ঘটনায় কেন্দ্রের হস্তক্ষেপ চাইলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বগটুই নিয়ে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। বগটুইয়ের ঘটনায় আজ সংসদ ভবন চত্ত্বরে প্রতিবাদ দেখান বিজেপি (BJP) সাংসদরা। যা নিয়ে রামপুরহাটকাণ্ডের আঁচ পড়তে  শুরু করেছে দিল্লির (Delhi) অন্দরেও।

আরও পড়ুন: Rampurhat Incident: রামপুরহাটে 'বর্বরতা', কেন্দ্র হস্তক্ষেপ করুক, দাবিতে সরব বিজেপি

রামপুরহাটকাণ্ডে কেন্দ্র হস্তক্ষেপ করুক বলে দাবি করেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। তিনি দাবি করেন, বগটুই গ্রামে সোমবার রাতে যে কটি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়, সেখান থেকে ১২টি মৃতদেহ উদ্ধরা করা হয়েছে।  কিন্তু স্থানীয়দের দাবি, ১২-র বেশি মানুষের মৃত্যু হয়েছে অগ্নিদগ্ধ হয়ে। এই ধরনের 'বর্বর' হত্যাকাণ্ডের তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেন বিজেপির রাজ্য সভাপতি।