Rampurhat Incident: 'রাজ্যপাল লাট সাহেব', রামপুরহাটকাণ্ডে দোষীরা ছাড় পাবে না', বৃহস্পতিবার বগটুইয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী
Mamata Banerjee (Photo Credit: Twitter/ANI)

কলকাতা, ২৩ মার্চ:  বৃহস্পতিবার রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রামপুরহাটের ঘটনায় দোষীরা শাস্তি পাবে। নিরপেক্ষভাবে রামপুরহাটকাণ্ডের তদন্ত হবে বলে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আরও বলেন, বগটুইয়ের ঘটনার পর ওসি ও এসডিপিওকে সরানো হয়েছে। যারা এই ঘটনায় যুক্ত, তারা কোনওভাবে পার পাবে না বলে স্পষ্ট জানান মুখ্যমন্ত্রী।

এদিকে বগটুইয়ের ঘটনার পর রাজ্য, রাজ্যপাল (Governor) সংঘাত শুরু হয়েছে। রামপুরহাটের ঘটনাকে 'ভয়াবহ' বলে উল্লেখ করেন রাজ্যপাল। শুধু তাই নয়, রামপুরহাটকাণ্ড প্রসঙ্গে রাজ্যের অতীত ঘটনার উল্লেখ করে কটাক্ষ করেন রাজ্যপাল।

আরও পড়ুন: Rampurhat Incident: ভয়ে কাঁটা বগটুই, 'নিরাপত্তার অভাবে' গ্রাম ছেড়ে অন্যত্র পাড়ি বাসিন্দাদের

বগটুইয়ের ঘটনায় যখন রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কটাক্ষ করেন, সেই সময় পালটা তোপ দাগেন মুখ্যমন্ত্রীও। তিনি বলেন, রাজ্যপালকে 'লাটসাহেব' বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি রাজ্যপাল সব সময় রাজ্যের আইনশৃঙ্খবা পরিস্থিতি নিয়ে কটাক্ষ করেন ঠিকই কিন্তু তিনি নিজে কিছু করেন না বলেও তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এসবের পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যে যে ঘটনা ঘটেছে, তা নিন্দনীয় কিন্তু এর থেকে বেশি ঘটনা বিহার, উত্তরপ্রদেশ, রাজস্থানে হয়। একানে রং না দেখে পদক্ষেপ করা হবে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। এটা পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ নয়। হাথরসের ঘটনার সময় তৃণমূলের প্রতিনিধি দল উত্তরপ্রদেশে তিনি পাঠিয়েছিলেন কিন্তু তাঁদের ঢুকতে দেওয়া হয়নি। কিন্তু বগটুইয়ের প্রবেশ করতে কাউকে বাধা দেওয়া হচ্ছে না বলেও বিজেপিকে পালটা কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী।