PK Enrolled As Voter From Bhabanipur: ভবানীপুরে ভোটার তালিকায় নাম উঠল ভোটকুশলী প্রশান্ত কিশোরের
Poll strategist Prashant Kishor (File Photo)

কলকাতা, ২৬ সেপ্টেম্বর: ভবানীপুর (Bhabanipur) বিধানসভা এলাকায় ভোটার তালিকায় নাম উঠল বিহারীবাবু ভোটকুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor)। আগামী ৩০ সেপ্টেম্বর বিধানসভা উপনির্বাচনেও ভোট দিতে পারবেন তিনি। এ রাজ‍্যে শুধু মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের (Mamata Banerjee) দলের হয়েই কাজ করছেন, তা নয়, তিনি হয়ে গেলেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের প্রতিবেশীও।

গত বিধানসভা নির্বাচনে ‘বহিরাগত’ বিষয়টি বেশ চর্চার বিষয় হয়ে দাড়ায়। নরেন্দ্র মোদী, অমিত শাহ সহ বাইরের রাজ‍্য থেকে পশ্চিমবঙ্গে ভোটপ্রচারে আসা নেতাদের তৃণমূলের পক্ষ থেকে বহিরাগত তকমা দেওয়া হয়। অন‍্যদিকে বিজেপির অভিযোগ , তৃণমূলের ভোটকূশলীও বহিরাগত। এবার আর তা বলার সুযোগ নেই বিজেপির। ভোটার তালিকা অনুযায়ী এ রাজ‍্যেরই বাসিন্দা হয়ে গেলেন প্রশান্ত কিশোর। প্রশান্ত কিশোরের ভোটকেন্দ্র হতে চলেছে ২২২ নম্বর সেন্ট হেলেন স্কুল। সম্ভবত এই উপনির্বাচনেই তাকে ভোট দিতে দেখা যাবে। সূত্রের খবর, এই বছরের এপ্রিলে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন শুরুর আগে প্রশান্ত কিশোর ভবানীপুর থেকে ভোটার হিসেবে নাম লেখান। আরও পড়ুন: Cyclone Gulab: এগোচ্ছে ঘূর্ণিঝড় গুলাব, ওড়িশা, অন্ধ্র উপকূলে এনডিআরএফের ১৮ দল, বাংলায় সতর্কতা

বিগত কয়েক মাস ধরে নিজের বেশিরভাগ সময়টাই কলকাতায় কাটাচ্ছিলেন পিকে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পার্কস্ট্রিটের অফিসেই বেশিরভাগ সময় দেখা যায় তাকে। এবার কলকাতারই বাসিন্দা হয়ে গেলেন তিনি। এদিকে বিজেপির পক্ষ থেকে পিকের ভবানীপুরে ভোটার তালিকায় নাম ওঠানোর ঘটনাকে কটাক্ষ করা হয়েছে। মমতা বন্দ‍্যোপাধ‍্যায়কে জেতাতে বিহারীবাবুকেও ভোট দেওয়ানোর ব‍্যবস্থা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়।