Narendra Modi Tweet On Kolkata Tour: পশ্চিমবঙ্গে আসছেন বলে আনন্দিত ও উৎসাহিত, টুইটে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১১ জানুয়ারি: আজ কলকাতা সফরে আসা নিয়ে উৎসাহিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আজ তিনি টুইট (Tweet) করে লেখেন, তাঁর সৌভাগ্যের জন্যই বিবেকানন্দের (Swami Vivekananda Birth Anniversary) জন্মবার্ষিকীতে বেলুড় মঠে (Belur Math) যেতে পারছেন। রামকৃষ্ণ মিশনে প্রধান মহারাজ শ্রদ্ধেয় স্বামী আত্মস্থানন্দ জি এখন আর বেঁচে নেই, তাঁর দেখা পাওয়া যাবে না বলে দুঃখপ্রকাশ করেন তিনি।

আজ সকালে তিনি টুইট করে লেখেন-"আমি আনন্দিত ও উৎসাহিত যে আজ এবং আগামীকাল আমি পশ্চিমবঙ্গে কাটাবো। স্বামী বিবেকানন্দর জন্ম জয়ন্তী র পবিত্র সময়ে আমার রামকৃষ্ণ মিশনে যাওয়া র সৌভাগ্য হবে। বেলুড় মঠ সর্বদাই একটি বিশিষ্ট জায়গা"। তিনি আরও জানান-"তবুও, একটা শূন্যতাও থাকবে! যিনি আমাকে ‘জন সেবাই প্রভু সেবা’র মহৎ নীতিটি শিখিয়েছিলেন, সেই শ্রদ্ধেয় স্বামী আত্মস্থানন্দ জি এখন আর নেই। রামকৃষ্ণ মিশনে গিয়ে তাঁর পবিত্র সান্নিধ্য না পাওয়াটা অকল্পনীয়!" বাংলা এবং ইংরেজি দুটি বাস্তবেই পোস্ট করেন। আরও পড়ুন, কলকাতায় নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে 'গো ব্যাক মোদি' স্লোগান, পথে নেমে প্রতিবাদ বাম, তৃণমূলের

 

নাগরিকত্ব সংশোধনী বিলে রাষ্ট্রপতির সইয়ের পর প্রথমবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী। কলকাতা পোর্ট ট্রাস্টের (Kolkata Port Trust) ১৫০-তম বর্ষপূর্তিতে (150th Anniversary) যোগদান করার জন্য আজ বিকেলে শহরে আসছেন তিনি। জানা গেছে, রানওয়ে (Runway) থেকে তিনি যে রাস্তা ধরে এগোবেন সেই রাস্তায় ব্যারিকেড (barricade) তৈরির কাজ চলছে। এরপরও রাস্তায় কোনও বিক্ষোভ কিংবা অশান্তি শুরু হলে তাঁকে হেলিকপ্টারে উড়িয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থাও রয়েছে।

রাস্তাঘাট আরও সুরক্ষিত করার জন্য বিমান কর্তৃপক্ষ নিরাপত্তা প্রদান করছে। নিরাপত্তার কারণে এবং বিক্ষোভের আশঙ্কায় বদল করা হয়েছে রুট। প্রধানমন্ত্রীর গন্তব্যের মধ্যে রয়েছে মিলেনিয়াম পার্ক, তাই তার জেটিঘাট কার্যত ঢেলে সাজানো হচ্ছে। ক্রুজের প্রবেশ পথে নতুন করে কাঠের পাটাতন বসানো হয়েছে। মিলেনিয়াম পার্কের অনুষ্ঠান শেষে ১০ মিনিটে বেলুড় মঠে যাবেন। গোটা মিলেনিয়াম পার্ক এখন সংরক্ষিত। কেউ প্রবেশ করতে পারবেন না। নরেন্দ্র মোদিই প্রথম প্রধানমন্ত্রী হিসাবে, বাংলায় এসে জলপথে সফর করবেন। রবিবার, বন্দরের অনুষ্ঠানে, মোদির সঙ্গে একই মঞ্চে থাকবেন, মুখ্যমন্ত্রী।