Petrol-Diesel Price Hike: আজ আবারও বাড়ল জ্বালানির দাম, কলকাতায় পেট্রল ৯৮.৩০ টাকা
দাম বাড়ল পেট্রল-ডিজেলের। Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ২৭ জুন: পরপর দু'দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price Hike)। লাগাতার বেড়েই চলেছে জ্বালানির দাম (Fuel Price)। এবার কলকাতাতেও সেঞ্চুরির পথে পেট্রল। যার জেরে নাজেহাল সাধারণ মানুষ। রবিবার, কলকাতায় লিটার প্রতি ৩৩ পয়সা বেড়েছে পেট্রলের দাম। বেড়ে দাঁড়িয়েছে ৯৮ টাকা ৩০ পয়সা। ডিজেলের দাম বেড়েছে লিটারে ২৫ পয়সা। দাম বেড়ে দাঁড়ালো ৯১ টাকা ৭৫ পয়সা।

রাজধানী দিল্লিতেও বেড়েছে পেট্রল ও ডিজেলের দাম। সেখানে পেট্রলের দাম প্রতি লিটারে ৯৮.৪৬টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৮৮.৯০ টাকা। মুম্বইতে প্রতি লিটার পেট্রলের দাম বেড়ে হল ১০৪.৫৬ টাকায়। ডিজেলের মূল্য বৃদ্ধি পেয়ে দাঁড়াল ৯৬.৪২ টাকা। চেন্নাইয়ে পেট্রলের দাম ৯৯.৪৯ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৯৩.৪৬ টাকা। তবে বর্তমানে পেট্রলের সবথেকে বেশি দাম ভোপালে। সেখানে ১০৬.৭১ টাকা প্রতি লিটার। ডিজেলের দাম ৯৭.৬৩ টাকা প্রতি লিটার। আরও পড়ুন, এবার হাওড়ায় চালু মাইক্রো কনটেনমেন্ট, জানুন কোথায় কোথায় জারি বিধিনিষেধ

শনিবার, রাজধানী দিল্লিতে পেট্রলের দাম ছিল লিটার প্রতি ৯৮ টাকা ১১ পয়সা, ডিজেলের দাম ছিল ৮৮ টাকা ৬৫ পয়সা। কলকাতায় পেট্রলের দাম ছিল লিটার প্রতি ৯৭.৯৭ টাকা। ডিজেলের দাম ৯১.৫০ টাকা প্রতি লিটার। মুম্বইতে পেট্রলের দাম ছিল ১০৪.২২ টাকা প্রতি লিটার, ডিজেল ৯৬.১৬ টাকা। অনেক আগেই মধ্যপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীর, লাদাখ, ওড়িশা, বিহার এবং কেরল- এই ১১টি রাজ্যে সেঞ্চুরি পেরিয়েছে পেট্রল মূল্য।