SSC Recruitment Scam: এসএসসি-র নিয়োগে 'সর্বস্তর থেকে সুপারিশ আসত', ইডি কর্তাদের বলেই ফেললেন পার্থ চট্টোপাধ্যায়
Partha Chatterjee (Photo Credit: Twitter/ANI)

কলকাতা, ২৭ জুলাই: এসএসসি-র নিয়োগ সংক্রান্ত দুর্নীতির তদন্তে 'সহযোগিতা'র ইঙ্গিত দিয়েছেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। এমনটাই দাবি ইডি-র কর্তাদের। এসএসসি-তে নিয়োগের ক্ষেত্রে কোন কোন জায়গা থেকে সুপারিশ আসত? এই প্রশ্নের জবাবে প্রথমে 'জানি না,' 'বলতে পারব না,' 'মনে করতে পারছি না,' বলেই উত্তর এড়িয়ে যাচ্ছিলেন পার্থবাবু। কিন্তু গত শনিবার থেকে ইডি, হাসপাতাল, আদালতের টানাপোড়েনে একেবারে হতদ্যম হয়ে পড়েছেন, এমনটাই মনে করছেন তদন্তকারী অফিসাররা। তাই এবার 'সঠিক সময় সঠিক তথ্য' ইঙ্গিতও দিয়েছেন তিনি। আরও পড়ুন-Dr Sushovan Bandyopadhyay Passes Away: প্রয়াত শান্তিনিকেতনের ১ টাকার চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

ইডি-র সূত্রের দাবি, শিল্পমন্ত্রী তদন্তে সহযোগিতা করতে চেয়েছেন। তাঁকে এসএসসি-র নিয়োগের সুপারিশ সংক্রান্ত প্রশ্ন করা হলে বলেন, 'সর্বস্তর থেকে সুপারিশ' আসত। আগামী ৩ আগস্ট পর্যন্ত তাঁকে ইডি-র হেফাজতে থাকতে হবে। তার আগে গত এক সপ্তাহের চাপানউতোরে বেশ ক্লান্ত পার্থ চট্টোপাধ্যায় হয়তো মনে করেছেন দল তাঁর পাশে নেই। তাই তদন্তকারী অফিসারদের সঙ্গে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। এখনও মুখ ফুটে কারণ নাম না করলেও সুপারিশ যে তাঁকে করা হত, তা বলেই দিয়েছেন।

গতকাল সকালেই ভুবনেশ্বর থেকে ফিরে সোজা সিজিও কমপ্লেক্সে পার্থবাবুকে নিয়ে যাওয়া হয়। আপাতত ১০ দিনের ইডি হেফাজতে থাকবেন তিনি। সোমবার ভুবনেশ্বর এইমস থেকে জানানো হয়েছিল, বেশ কিছু জটিল রোগ থাকলেও পার্থ চট্টোপাধ্যায়কে হাসপাতালে থাকতে হবে না। তিনি এতটাও অসুস্থ নন। তারপরেই তাঁকে কলকাতায় ফিরিয়ে আনার তোরজোর শুরু করেন ইডি কর্তারা।