Panihati: অভাবের কাছে মাতৃত্বের পরাজয়, ছয় মাসের শিশুপুত্রকে কত টাকায় বিক্রি করলেন মা
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

পানিহাটি, ২৩ জুলাইঃ চরম অভাবের সংসার সাথীর। নুন আনতে পান্তা ফুরানোর এই সংসারে সাথীর স্বামী মাদকাসক্ত। রোজগারপাতি সেরম নেই। এদিকে মাস ছয়েক আগে সাথী জন্ম দিয়েছেন ছেলের। সংসারের অভাব কিছুটা ঘোচাতে কঠিন সিদ্ধান্ত নিতে হল মাকে। স্বামী, সংসারের জন্য টাকা জোগাড় করতে দুধের শিশুকেই বিক্রি করে দিলেন তিনি। উত্তর ২৪ পরগণার পানিহাটি (Panihati) গান্ধীনগরের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পানিহাটি (Panihati) পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গান্ধীনগর এলাকায় মা-বাবার বিরুদ্ধে নিজের শিশুপুত্রকে বিক্র করে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনার সঙ্গে যুক্ত রয়েছেন শিশুটির ঠাকুরদাও। স্থানীয় বাসিন্দা সূত্রে খবর, বিগত কিছুদিন ধরে বাড়িতে দেখা যাচ্ছিল না সাথী এবং জয়দেবের ছয় মাসের ছেলেকে। সন্তানের কথা জিজ্ঞাসা করায়, তাঁরা জানায় এক আত্মীয়দের বাড়িতে ঘুরতে গিয়েছে। কিন্তু তাঁদের কথা বিশ্বাস হয়নি প্রতিবেশীর কারুরই। ঘটনাটি সন্দেহভাজন মনে হওয়ায় কাউন্সিলরকে জানায় তাঁরা। কাউন্সিলর তদন্তের দায়িত্ব দেন পুলিশকে।

পুলিশি তদন্তে উঠে আসে আসল ঘটনা। টাকার বিনিময়ে শিশুপুত্রকে স্থানীয় এক মহিলার কাছে বিক্রি করে দেওয়ার কথা শিকার করেন সাথী চৌধুরী। তিনি এও জানান, ২ লক্ষ টাকার বিনিময়ে সন্তান বিক্রির কথা হলেও ওই মহিলা তাঁকে পুরো টাকা দেননি। এখনও ৭০ হাজার টাকা পান বলেই জানান সাথীদেবী। ঘটনায় গ্রেফতার হয়েছেন অভিযুক্ত বাবা জয়দেব চৌধুরী, মা সাথী চৌধুরী এবং ঠাকুরদা কানাই চৌধুরী। টাকার জন্যে দুধের শিশুকে বিক্রি করে দেওয়ার এই জঘন্য ঘটনায় অভিযুক্তদের যথাযথ শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।