Soldier Killed In Sikkim Flood: সিকিমের বন্যায় মৃত ওড়িশার জওয়ান, দাবি পরিবারের
Dead Body Representative photo (Photo Credits: Pixabay)

ভুবনেশ্বর: আচমকা হড়পা বানে (flash flood) উত্তর সিকিমে (North Sikkim) নিখোঁজ হয়ে গেছিলেন ২৩ জন ভারতীয় সেনা জওয়ান (Army personnel missing in Sikkim) । খবর পাওয়ার পরেই তাঁদের সন্ধানে তল্লাশি চলছে। বৃহস্পতিবার নিখোঁজদের মধ্যে পাঁচজনের মৃতদেহের ছবি প্রকাশ করা হয়েছে সেনার তরফে। সেই ছবি দেখে সরোজ কুমার দাস (Havildar Saroj Kumar Dash) একজন সৈনিক মারা গেছেন বলে দাবি করলেন ওড়িশায় (Odisha) থাকা তাঁর পরিবার।

সংবাদ সংস্থা আইএএনএসের প্রতিবেদন সূত্রে জানা গেছে, ভারতীয় সেনায় হাবিলদার পদে কর্মরত সরোজের বাড়ি ওড়িশার ঢেঙ্কনাল জেলার (Dhenkanal district) কামাখ্যানগর ব্লকের (Kamakhyanagar block) কেন্দুধিপা গ্রামে (Kendudhipa village)। এপ্রসঙ্গে সরোজের ভাই বলেন, "সেনা আধিকারিকরা উদ্ধার হওয়া পাঁচজন জওয়ানের মৃতদেহের ছবি আমাদের পাঠিয়ে ছিলেন। পাশাপাশি জানিয়ে ছিলেন, এখনও পর্যন্ত এই পাঁচজনের দেহ উদ্ধার হয়েছে, এর মধ্যে আমার ভাই আছে কিনা। আমি দেখতে পাই যে পাঁচ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে তার মধ্যে আমার ভাইও রয়েছে। সেনা আধিকারিকরা আমাদের জানিয়েছেন, কয়েক ঘণ্টা পরে জওয়ানের কাজে যোগ দেওয়ার সময় যে শনাক্তকরণ চিহ্ন ছিল তা খতিয়ে দেখার পরে এই বিষয়ে চূড়ান্ত রিপোর্ট দেবে। পরিবারের বাকি সদস্যরা পরে ভিডিয়ো কলের মাধ্যমে সরোজের দেহ শনাক্ত করেন।"

পরিবার সূত্রে জানা গেছে, ২০১২ সালে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন সরোজ। মাত্র সাতমাস আগে তাঁর বিয়েও হয়েছিল। গত অগাস্ট মাসে ছুটিতে বাড়ি এসেছিলেন সরোজ। তারপর সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ডিউটিতে ফের যোগ দেন। দুদিন আগে সিকিমে তাঁর নিখোঁজ হওয়ার খবর শুনে থেকে তাঁর নিরাপদে ফিরে আসার প্রার্থনা করছিল পরিবার ও আত্মীয়রা। দুর্ভাগ্যবশত তা আর হল না।