রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত NRSহাসপাতাল, জুনিয়র ডাক্তারদের মারধরের অভিযোগ
ঘটনাস্থল(Photo Credit: Twitter)

কলকাতা,১১ জুন, ২০১৯:‌ রোগীমৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল এনআরএস হাসপাতাল(NRS)। সোমবার মধ্যরাতে জুনিয়র ডাক্তারদের (Junior Doctor)উপর চড়াও হয় রোগীর পরিবারের লোকেরা। দুই পক্ষের হাতাহাতি শুরু হয়। গেট আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদে লক্ষ্য করে ইঁট ছোঁড়ে মৃতের পরিবারের লোকেরা। এক জুনিয়র ডাক্তারে মাথা ফেটে যায়। গুরুতর জখম অবস্থায় তাঁকে নিউরো সায়েন্সে ভর্তি করা হয়েছে।

ঘটনায় কার্যত স্তব্ধ হয়ে যায় হাসপাতালের (Hospital)পরিষেবা। বাইরে থেকে আসা কোনও রোগীকেই হাসপাতালের ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছিল না। আটকে রাখা হয় অ্যাম্বুলেন্সও। বন্ধ করে দেওয়া হয় হাসপাতালের মূল ফটক। পরিস্থিতি সামাল দিতে লাঠি চার্জ করে পুলিস। খবর পেয়ে রাতেই হাসপাতালে পৌঁছান ডেপুটি কমিশনার-সহ সুপার সৌরভ চট্টোপাধ্যায় ও প্রিন্সিপাল শৈবাল মুখার্জি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মৌলালির মোড়ে র‌্যাফ(RAF) মোতায়েন করা হয়েছে। মৃতের দেহ এখনও হাসপাতালেই রয়েছে। হাসপাতালের গেটেই ধর্নায় বসেছেন জুনিয়র চিকিৎসকরা। আরও পড়ুন, ঠাকুমাকে খুরপির আঘাতে খুনের পর বাবা-মাকে আহত করে ফেসবুক লাইভে হুগলির যুবক

রবিবার রাতে ট্যাঙরার বিবি বাগানের বাসিন্দা মহম্মদ সাহিদকে (৬৫) হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাঁর পরিবারের অভিযোগ, এদিন বিকেলের পর থেকে রোগীর শারীরিক অবস্থার অবনতি হয়, চিকিৎসকদের ডাকাডাকি করলেও তারা কেউ সময় মতো আসেননি। পরিবারের কথায়, চিকিৎসকদের গাফিলতিতেই মৃত্যু হয় মহম্মদ সাহিদের। যদিও ডাক্তারদের মারধরের অভিযোগ অস্বীকার করেছেন রোগীর পরিবার। সব মিলিয়ে চরম বিশৃঙ্খলা হাসপাতাল চত্বরে।