Fraud Vaccination Case: 'ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এখনই সিবিআই তদন্ত নয়': কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট (File Photo/Photo Credits: PTI)

কলকাতা, ৯ জুলাই: কসবা ভুয়ো ভ্যাকসিন (Kasba Fraud Vaccination Case) কাণ্ডে খানিক স্বস্তি। ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে বিজেপি সিবিআই তদন্তের দাবি করে। তবে, এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই বলে জানিয়ে দেয় কলকাতা হাইকোর্ট। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় জানান, "ভবিষ্যতে প্রয়োজন হলে খতিয়ে দেখা যেতে পারে। রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত।"

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিচাপতি ইন্দ্রপ্রসন্ন আরও জানিয়েছেন, "এই ধরনের অপরাধ বিরল। এটা অত্যন্ত আশ্চর্যের ব্যাপার যে কীভাবে দেবাঞ্জন এই ঘটনা ঘটালো। সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।" রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান,"খুব দ্রুত ভুয়ো ভ্যাকসিন মামলায় চার্জশিট পেশ করা হবে। কয়েকটি রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। সেগুলি এলেই চার্জশিট পেশ করা হবে।" আরও পড়ুন, পশ্চিমবঙ্গে ভ্যাকসিন নিয়ে 'ঘোটালা', মিমির নাম করে ভুয়ো টিকা নিয়ে রাজ্যকে খোঁচা নাড্ডার

সম্প্রতি কসবায় জাল ভ্যাক্সিনেশন কাণ্ড নিয়ে তোলপাড় হয়ে যায় রাজ্য রাজনীতি। যেখানে সাংসদ মিমি চক্রবর্তীকেও (Mimi Chakraborty) ভ্যাকসিন দেওয়া হয়। টিকাকরণের পর যখন মিমির ফোনে কোনও মেসেজ আসেনি এবং তাঁকে কোনও সার্টিফিকেট দেওয়া হয়নি, তখন সন্দেহ বাড়তে শুরু করে সাংসদ অভিনেত্রীর। এরপরই মিমি চক্রবর্তী বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসনের দ্বারস্থ হন। পুলিশ প্রশাসন খোঁজ শুরু করার পর দেবাঞ্জন দেব নামে এক ভুয়ো আইএএসের কীর্তি প্রকাশ্যে আসে। দেবাঞ্জনকে গ্রেফতারির পর একের পর এক তথ্য সামনে আসতে শুরু করে।