Narada Scam Case: বিচারপতি অনিরুদ্ধ বসু সরে দাঁড়ানোয় শীর্ষ আদালতে হল না নারদা মামলার শুনানি
সুপ্রিম কোর্ট (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২২ জুন: নারদ মামলার (Narada Scam Case) শুনানি আজ হল না সুপ্রিম কোর্টে (Supreme Court)। বিচারপতি অনিরুদ্ধ বসু (Justice Aniruddha Bose) সরে দাঁড়ানোয় নারদা মামলার শুনানি পিছিয়ে গেল। ওই মামলার বেঞ্চে ছিলেন বিচারপতি হেমন্ত গুপ্ত এবং বিচারপতি অনিরুদ্ধ বসু। আজ, মঙ্গলবার বিচারপতি অনিরুদ্ধ বসু এই মামলার শুনানি থেকে নিজেকে সরিয়ে নেন। প্রসঙ্গত, নারদায় কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee), পশ্চিমবঙ্গ সরকার ও আইনমন্ত্রী মলয় ঘটক। আরও পড়ুন: করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের সুরক্ষিত রাখার সতর্কবার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের

বিচারপতি অনিরুদ্ধ বসু আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন। বিচারপতি হেমন্ত গুপ্ত প্রধান বিচারপতি এনভি রামানাকে অনুরোধ জানিয়ে বলেন, যাতে নারদা মামলার শুনানির জন্য মঙ্গলবার আলাদা বেঞ্চ গঠন করা হয়।

কেন বিচারপতি বসু সরে দাঁড়ালেন তা এখনও জানা যায়নি। তবে আইনজীবী মহলের অনেকে মনে করেছেন, অতীতে আইনজীবী থাকাকালীন এই মামলার সঙ্গে যুক্ত ব্যক্তিদের হয়ে কোনও হয়ত কেস লড়েছিলেন বিচারপতি বসু। কিংবা তাঁদের সঙ্গে কোনও পারিবারিক যোগ থাকতে পারে। এই কারণে যাতে বিচারব্যবস্থার পদ্ধতি নিয়ে কোনও প্রশ্নচিহ্ন না ওঠে তাই হয়তো সড়ে দাঁড়ালেন তিনি।