নারদা কাণ্ড: সিবিআই দফতরে হাজিরা মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের, তবে যে কারণে গেলেন না এই তৃণমূল সাংসদ
সুব্রত মুখোপাধ্যায়। (Photo Credits: Facebook)

কলকাতা, ২ সেপ্টেম্বর: Narada Sting Operation-নারদা স্টিং অপরাশনের তদন্তে গতি একেবারে চরমে তুলেছে সিবিআই। রাজ্যের একাধিক মন্ত্রী-সাংসদ- তৃণমূল নেতাদের নারদা নিয়ে জেরা করছে সিবিআই। সূত্রের খবর নারদা তদন্তে একেবারে শেষ ধাপে দাঁড়িয়ে সিবিআই। এমন সময় সিবিআই (CBI) দফতরে আজ হাজির দিতে গেলেন রাজ্যের মন্ত্রী তথা অভিজ্ঞ তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। সুব্রত মুখোপাধ্যায়ের পাশাপশি বারসতের সাংসদ কাকলি ঘোষদস্তিদার , আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার ও প্রাক্তন আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে তলব করা হয়।

এর মধ্যে সুব্রত মুখোপাধ্যায়, মির্জা উপস্থিত হলেও, আজ আসতে পারবেন না বলে জানান অপরূপা পোদ্দার। নারদা স্টিং অপারেশনে এই চার জনকে ঘুষ নিতে দেখা গিয়েছিল।

অপরূপা পোদ্দার হাজিরা না দেওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, শারীরিক অসুস্থতার কারণে তিনি আজ সিবিআই দফতরে আসতে পারেননি।। মেডিক্যাল সার্টিফিকেট দাখিল করে আগামী একমাস তিনি দেখা করতে পারবেন না বলে সিবিআইকে জানিয়েছেন। এর আগে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার ফিরহাদ হাকিম, মুকুল রায়ের ভয়েস রেকর্ড করা হয়েছে। এরপর হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠস্বরের নমুনাও সংগ্রহ করা হয়। আরও পড়ুন- নারদা কাণ্ডে ১১জন সাংসদ-বিধায়কদের তলব সিবিআইয়ের, সমনের তালিকা থেকে বাদ মুকুল রায়!

২৪ ঘণ্টা নিউজ চ্য়ানেলে দেখানো রিপোর্টে বলা হয়েছে, মূলত ভয়েস রেকর্ডের জন্যই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় সহ এই ৪ জনকে ডাকা হয়েছিল। প্রসঙ্গত, স্টিং অপারেশনের ফুটেজে যাঁদের যাঁদের দেখা গিয়েছে, একে একে তাঁদের প্রত্যেকেরই কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করছে সিবিআই। ফুটেজের সঙ্গে মিলিয়ে দেখা হবে সেই ভয়েস রেকর্ড।

সম্প্রতি ম্যাথু স্যামুয়েলের গোপন ক্যামেরার সূত্রে ধরে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। সেই কারণেই ১১জনকে তলব করা হয়েছে বলে খবর। সংবাদমাধ্যমে প্রকাশ প্রয়োজনে নারদা কর্তা ম্যাথু স্য়ামুয়েলের মুখোমুখি বসিয়েও জেরা করা হতে পারে। আরও পড়ুন-ভূ স্বর্গে গিয়ে পাকিস্তানকে কড়া বার্তা রাজনাথ সিংয়ের: 'POK ভারতের অংশ, কাশ্মীর তোমাদের কবে ছিল! যে তোমরা সব সময় কাঁদতে থাকো'

এর আগে গত ২৭ অগাস্ট নারদাকাণ্ডে স্টিং ক্যামেরার সংশয় কাটাতে মুখোমুখি বসিয়ে জেরা করা হয় ম্যাথু স্যামুয়েল, কেডি সিং ও দিল্লির ব্যবসায়ীকে। সেই জেরায় উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।