নারদা কাণ্ডে ১১জন সাংসদ-বিধায়কদের তলব সিবিআইয়ের, সমনের তালিকা থেকে বাদ মুকুল রায়!
ম্যাথু স্যামুয়েল, মুকুল রায়। (Photo Credits: Facebook, PTI)

কলকাতা, ২৯ অগাস্ট: নারদা স্টিং অপারেশনে (Narada Sting Operation) ঘুষ নেওয়ার অভিযোগ ওঠা ১১ জনকে তলব কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, সিবিআই (CBI)-এর। নারদা কাণ্ডে জড়িত তৃণমূল নেতা-মন্ত্রী-সাংসদ-বিধায়কদের নিজাম প্য়ালেসে তলব করা হয়েছে। আগামী শনি, সোম ও মঙ্গলবার তৃণমূলের ১১ জনের ভয়েস টেস্ট ও জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্য়ালেসে তলব করা হয়েছে বলে খবর। তবে এই তালিকায় উল্লেখযোগ্যভাবে নাম নেই বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)-এর। এমন খবরই প্রকাশিত হয়েছে ২৪ ঘণ্টা নিউজ চ্যানেলে।

তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেওয়া মুকুল রায়ের নাম বাদ দিয়েই প্রত্যেকের কাছে নোটিস পাঠানো হয়েছে। তাতে নাম আছে সদ্য বিজেপি নাম লেখানো কলকাতার প্রাক্তন মেয়র-মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়েরও। বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়দেরও পাশাপাশি আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারকেও তলব করা হয়েছে। তাঁদের বয়ান রেকর্ড করবে সিবিআই (CBI)।

সম্প্রতি ম্যাথু স্যামুয়েলের গোপন ক্যামেরার সূত্রে ধরে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। সেই কারণেই ১১জনকে তলব করা হয়েছে বলে খবর। সংবাদমাধ্যমে প্রকাশ প্রয়োজনে নারদা কর্তা ম্যাথু স্য়ামুয়েলের মুখোমুখি বসিয়েও জেরা করা হতে পারে। আরও পড়ুন-ভূ স্বর্গে গিয়ে পাকিস্তানকে কড়া বার্তা রাজনাথ সিংয়ের: 'POK ভারতের অংশ, কাশ্মীর তোমাদের কবে ছিল! যে তোমরা সব সময় কাঁদতে থাকো'

গত ২৭ অগাস্ট এর আগে নারদাকাণ্ডে  স্টিং  ক্যামেরার সংশয় কাটাতে মুখোমুখি বসিয়ে জেরা করা হয় ম্যাথু স্যামুয়েল, কেডি সিং ও দিল্লির ব্যবসায়ীকে। সেই জেরায় উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।