Narada Case: নারদা কাণ্ডে ফিরহাদ হাকিম, প্রসূন ব্যানার্জি এবং মদন মিত্রকে নোটিস ইডি-র
ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং প্রসূন ব্যানার্জি (Picture Credits: facebook)

কলকাতা, ২৩ নভেম্বর:  ফের একবার ইডির  (ED) নোটিস (Notice) এসে পৌঁছল তৃণমূলের (TMC) তিন নেতার কাছে। নারদা-কাণ্ডে ফিরহাদ হাকিম, প্রসূন ব্যানার্জি এবং মদন মিত্রকে নোটিস পাঠিয়েছে ইডি। তিন নেতার আয়-ব্যয়ের হিসাব খতিয়ে দেখা হবে বলে জানা গেছে। ২০০৮ সাল থেকে তাদের সম্পত্তি এবং আয়কর রিটার্নের বিষয়বস্তু খতিয়ে দেখা হবে।

আগামী ১ সপ্তাহের মধ্যেই এই সব তথ্য নিয়ে হাজির হতে হবে ইডি-র কাছে। নোটিসে এমনটাই জানানো হয়েছে। এর আগেও একাধিকবার তৃণমূলের এই নেতাদের থেকে নানা তথ্য চেয়ে পাঠিয়েছিল ইডি। বিষয়টি খানিকটা হালকা হয়ে গেলেও, ২০২১-এর ভোটের আগে আবার নোটিস পাঠাতে শুরু করেছে ইডি। আরও পড়ুন, তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন আসাউদ্দিন ওয়েইসির দল মিমের সদস্য আনোয়ার পাশা

কিছুদিন আগে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের কাছেও ইডির নোটিস এসেছিল৷ তাঁকেও সম্পত্তির হিসেব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল৷ যদিও ইডির তরফে এমন কোনও চিঠি পাননি বলে জানান মুকুল রায়৷ আপাতত তিনি অসুস্থ ও অস্ত্রোপচার করতে হাসপাতালে ভর্তি রয়েছেন।

২০১৬-র নারদা কাণ্ডে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি৷ ফের ২০২১-র বিধানসভা ভোটের আগে মাথাচাড়া দিয়ে উঠছে সেই নারদা কাণ্ড। একের পর এক তৃণমূল নেতাদের ইডি-র নোটিসে বিষয়টি সুস্পষ্ট।