Nandigram Incident: 'নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনা দুর্ঘটনাই', নির্বাচন কমিশনকে রিপোর্ট পেশ ২ পর্যবেক্ষকের
মমতা ব্যানার্জি (Photo Credits: Abhishek Banerjee Twitter)

কলকাতা, ১৪ মার্চ: নন্দীগ্রামে (Nandigram) মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) ওপর হামলার অভিযোগের ঘটনায় দুর্ঘটনার তত্ত্বেই দিল ২ নির্বাচনী পর্যবেক্ষক। শনিবার কমিশনে তাঁরা একটি রিপোর্ট জমা দেন, তাতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, নন্দীগ্রামে দুর্ঘটনায় আহত হন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এর পিছনে পরিকল্পনা করে হামলার কোনও বিষয় নেই।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং তৃণমূল শিবির দাবি করছে, সেদিনের ঘটনা 'পরিকল্পিত হামলা'। এই দাবি নিয়ে নির্বাচন কমিশনকে (ECI) চিঠি তৃণমূল কংগ্রেসের। এই ঘটনার পূর্ণ নিরপেক্ষ তদন্ত হোক বলে কমিশনকে চিঠিতে জানায় তৃণমূল নেতৃত্ব। শুক্রবার নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়ে অভিযোগ করা হয়, ১০ মার্চ নন্দীগ্রামে মমতা ব্যানার্জির ওপর পরিকল্পিতভাবে হামলা হয়েছিল। তবে যড়যন্ত্রকারীরা তাদের লক্ষ্যপূরণ করতে পারেনি। এই গোটা ঘটনায় বিজেপির শীর্ষ নেতৃত্বের ষড়যন্ত্র রয়েছে বলেও অভিযোগ করা হয়েছে চিঠিতে। আরও পড়ুন, মোদি-দিলীপের হুমকিতেই মমতা ব্যানার্জির ওপর 'পরিকল্পিত' হামলা, দাবি করে নির্বাচন কমিশনকে চিঠি তৃণমূল কংগ্রেসের

তাঁদের আরও অভিযোগ, ব্রিগেডের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, 'স্কুটি নন্দীগ্রামেই পড়ে যাবে ঠিক করেছে, আমি কী করব।' ৮ মার্চ একটি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সোশ্যাল মিডিয়ায় একটি ব্যঙ্গচিত্র শেয়ার করেছিলেন। নন্দীগ্রামে পড়ে যাবেন মমতা এমনই লেখা ছিল সেই কার্টুনে।

বিজেপির শীর্ষ নেতাদের বক্তব্য, টুইটের ভিত্তিতে তাঁদেরকেই এঘটনার পিছনে জড়িত বলে অভিযোগ জানায় তৃণমূল।