Al-Qaeda Terrorists Arrest: মুর্শিদাবাদে আল-কায়দা-যোগে ধৃত ৬ জঙ্গিকে জেরা এনআইএ দফতরে, পৌঁছেছে সিআইডি ও এসটিএফ
আল-কায়দা-যোগে ধৃত জঙ্গি (Photo: ANI)

কলকাতা, ২০ সেপ্টেম্বর: মুর্শিদাবাদে (Murhidabad) আল-কায়দা-যোগে (Al Qaeda Terrorist Arrest) ধৃত ৬ জঙ্গিকে জেরা করছে এনআইএ (NIA)। জেরায় বিস্ফোরক তথ্য উঠে আসছে। কীভাবে জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হত, কীভাবে আর্থিক লেনদেন চলছে, তা তদন্ত করছেন এনআইএ আধিকারিকরা। এনআইএ দফতরে এসে পৌঁছেছে সিআইডি এবং বিধাননগরের এসিপি। রাজ্য ও কেন্দ্রের আধিকারেরা কথা বলছেন। সংবাদমাধ্যম থেকে জানা গেছে, এসটিএফের একটি দলও এসে পৌঁছয়। ইতিমধ্যেই এনআইএ-র দফতরে চিকিৎসকদের একটি প্রতিনিধি দল যায়।

কীভাবে অস্ত্র জোগাড় করা হত, কীভাবে টাকা জোগাড় করা হত সব কিছুই জানার চেষ্টা চালাচ্ছে তদন্তকারীরা। জঙ্গিরা জম্মু ও কাশ্মীরের অনেকের নাম করেছেন। মোবাইলের তথ্য খতিয়ে দেখা হচ্ছে। জেরার পর তা আদালতে পেশ করা হবে। আগামীকাল এই ৬ জনকে বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরও পড়ুন, বিষাক্ত রিচিনের প্যাকেট পাঠানো হয়েছিল ডোনাল্ড ট্রাম্পের ঠিকানায়

উল্লেখ্য, কেরালা ও পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে ৯ জঙ্গিকে গ্রেপ্তার করে এনআইএ (NIA)। ধৃতরা জঙ্গি সংগঠন আল-কায়েদার (Al-Qaeda) সদস্য। তদন্ত সংস্থা জানিয়েছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও কেরালার এরনাকুলামে এই অভিযান চালানো হয়েছিল। এদের মধ্যে মুর্শিদাবাদে এনআইএ-র হাতে গ্রেফতার ৬ সন্দেহভাজন জঙ্গি। কেরালা থেকে গ্রেফতার মুর্শিদাবাদের বাসিন্দা আরও তিন সন্দেহভাজন। ধৃতদের দিল্লি-সহ দেশের বিভিন্ন রাজ্যে নাশকতার ছক ছিল বলে এনআইএ সূত্রে দাবি।