Mumtaz Begum: টিকিট না পেয়ে তৃণমূল ছেড়ে কংগ্রেসের হয়ে লড়বেন বিদায়ী কাউন্সিলার
Congress Flag. (Photo Credits: PTI)

কলকাতা, ২৮ নভেম্বর: বিধানসভা নির্বাচনের পর বিজেপি (BJP)-কংগ্রেস (Congress) ছেড়ে তৃণমূলে (TMC) যোগদানের হিড়িক পড়েছে। এর মাঝেই একটু অন্যরকম দলবদল। যদিও সেটা অপ্রত্যাশিত বলা যাবে না। আসন্ন কলকাতা পুরসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী না করায় কংগ্রেসে যোগ দিলেন ১৩৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলার মমতাজ বেগম (Mumtaz Begum)। তিনি এবার এই ওয়ার্ড থেকে কংগ্রেসের হয়ে লড়বেন। দিদির দল ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়ার পর সময় মমতাজের গলায় ধরা পড়ে অভিমান আর ক্ষোভের সুর। প্রসঙ্গত, মেটিয়াব্রুজ অঞ্চলে থাকা  ১৩৮ নম্বর ওয়ার্ডে (মহিলা সংরক্ষিত) তৃণমূল মমতাজ বেগমের পরিবর্তে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে ফরিদা পরভিনকে।

সাংবাদিকদের মমতাজ বেগম বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে বিধানসভা ভোটে দাঁড় করানোর জন্য ডেকেছিলেন। তাই তখন তৃণমূলে যোগ দিয়েছিলাম। ২০১৬ পর্যন্ত অপেক্ষা করেছিলাম। তারপর এখানে তৃণমূল দাঁড়া করাল আব্দুল খালেক মোল্লাকে। এখন মেটিয়াব্রুজ এলাকার মানুষ বলছেন আপনি দাঁড়ান। আমরা আপনার পাশে রয়েছি। তাই জাতীয় কংগ্রেসে যোগ দিলাম।"আরও পড়ুন:  মর্মান্তিক! ২টি লরির সংঘর্ষ, নদিয়ার হাঁসখালিতে মৃত্যু ১৮ শ্মশানযাত্রীর

ক দিন আগেই কলকাতা পুরসভা নির্বাচনে প্রার্থীপদ ঘোষণা করে তৃণমূল। প্রার্থী নিয়ে কিছু ক্ষেত্রে দলের নিচুতলায় অসন্তোষ থাকলেও, দিদির দল ক মাস আগে যে বড়ভাবে জিতে এসেছে, তারপর সেসব অসন্তোষ থেকে ক্ষোভের সম্ভাবনা নেই। তবে কিছু ওয়ার্ডে দলবদলের সম্ভাবনা রয়েছে। যেমনটা হল মমতাজ বেগমের ক্ষেত্রে। দলের একাংশের মত সেভাবে কাজ না করানোয় মমতাজ বেগমকে প্রার্থী করেনি দল।

এদিকে, কলকাতা পুরসভায় একটি ওয়ার্ডে প্রার্থী বদল করল তৃণমূল। ৬০ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী করা হয়েছে কাইজার কামিল। বালিগঞ্জ অঞ্চলের এই ওয়ার্ডে আগে প্রার্থী হিসেবে মহম্মদ ইয়াজুজার রহমানের নাম ঘোষণা করেছিল তৃণমূল। এদিকে, যে দুটি ওয়ার্ডের প্রার্থীদের নাম পরে জানানো হবে বলে জানিয়ছিল তৃণমূল, সেই দুটি ওয়ার্ডে তৃণমূল প্রার্থীরা হলেন- ৩৬ নম্বর ওয়ার্ডে (বেলেঘাটা) সচিন সিং, ১১৯ নম্বর ওয়ার্ডে (বেহালা) কাকলী বাগ।