Mukul Roy Joins TMC: পদ্ম ছেড়ে 'ঘর ওয়াপসি', তৃণমূলের মুকুল জয়
মুকুল রায় (Picture Credits: PTI)

কলকাতা, ১১ জুন: অবশেষে জল্পনার অবসান। বিজেপি (BJP) ছেড়ে নিজের পুরনো দলে 'ঘর ওয়াপসি' মুকুল রায়ের (Mukul Roy), সঙ্গে ফিরলেন তাঁর পুত্র শুভ্রাংশু রায়ও। আজ তৃণমূল ভবনে মুকুল রায়কে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দোপাধ্যায়, উত্তরীয় দিয়ে সম্মান জানান অভিষেক বন্দোপাধ্যায়। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় সহ সুব্রত মুখোপাধ্যায়ের মতো প্রবীণ নেতারা। তৃণমূলের সঙ্গে যাঁরা 'গদ্দারি' করেছেন তাঁদের ফেরানো হবে না বলে জানিয়ে দেন মমতা বন্দোপাধ্যায়। তবে আগামী ২০২৪-র লোকসভা নির্বাচনের আগে মুকুলের ঘরে ফেরা তৃণমূলের কাছে এক বিরাট জয় বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

আজ এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মুকুল জানান,"বিজেপি পার্টি আমার ভালো লাগছে না। বিজেপি বড় পার্টি। কিন্তু সেখানে আমার আর ভালো লাগছে না। এর চেয়ে বড় কারণ আর কী হতে পারে?" একথা বলার পর তাঁর তৃণমূলে যোগদানের জল্পনা আরও জোরালো হয়।

আরও পড়ুন, 'মল', 'মূত্রের' সঙ্গে তুলনা, দলবদলুদের বিরুদ্ধে তীব্র আক্রমণ বিজেপি নেতা তথাগত রায়ের

বেশ কিছুদিন ধরেই তৃণমূল কংগ্রেসের নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন মুকুল। বিজেপির সঙ্গে মুকুলের দূরত্ব যে ক্রমে বাড়ছিল তাও স্পষ্ট। দিন দুয়েক আগে বিজেপির একটি বৈঠকে মুকুলকে ডাকা হয়নি বলে তিনি দাবি করেন। মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে যান অভিষেক বন্দোপাধ্যায়।

নির্বাচনের আগে হুগলির জনসভায় মুকুল রায়কে নিয়ে মমতা বন্দোপাধ্যায়ের গলায় নরম সুর শোনা গিয়েছিল। যদিও মুকুলকে দলে ফেরানো নিয়ে দলে তেমন কোনও আপত্তি নেই বলেই জানিয়েছিলেন সাংসদ সৌগত রায়। বিধানসভা নির্বাচনে মমতাকে আক্রমণ করে মুকুলকে নির্বাচনী প্রচার করতে দেখা যায়নি। শুভেন্দুকে বিজেপির দলনেতা পদের পর মুকুলকে নিয়ে জল্পনা আরও বাড়ে।