Mithun Chakraborty: শাহ-নাড্ডার নেতৃত্বে কলকাতায় কোর কমিটি বৈঠকে গরহাজির মিঠুন, অভিনেতার অনুপস্থিতিকে কীভাবে ব্যাখা করছে দল?
Mithun Chakraborty (Photo Credits: IANS)

আগামী বছর লোকসভা নির্বাচন। আর নির্বাচনের আগে দলের সদস্যদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে বঙ্গে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। বঙ্গ বিজেপির কোর কমিটির সঙ্গে মঙ্গলবার বৈঠকে বসেন বিজেপি দুই শীর্ষ নেতৃত্ব। ২৪ জনের কোর কমিটির অন্যতম সদস্য মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) দেখা মিলল না আজকের বৈঠকে। ফলে স্বাভাবিকভাবেই বিজেপির (BJP) সঙ্গে মিঠুনের সম্পর্কের অবনতি নিয়ে উঠছে প্রশ্ন। কারণ একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে সেই সময়ে জোর কদমে প্রচারে চালিয়েছিলেন 'কাবুলিওয়ালা'।

আরও পড়ুনঃ লোকসভায় রেকর্ড আসনে জিততে বাংলার জন্য ১৫ জনের নির্বাচনী ম্যানেজমেন্ট কমিটি অমিত শাহর, জানুন কারা আছেন কমিটিতে

বিজেপির কোর কমিটি বৈঠকে (BJP Core Committee Meeting) মিঠুনের অনুপস্থিতি নিয়ে রাজ্য রাজনীতিতে তরজা শুরু হলেও রাজ্য বিজেপির নেতারা এর পিছনে কোনও অন্তর্নিহিত কারণ অস্বীকার করেছেন। এক বিজেপি নেতা সূত্রে খবর, কিছু দিন আগেই মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) নিউ জার্সিতে পাড়ি দিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কলকাতা সফরের নির্ধারিত সময় এবং কোর কমিটির বৈঠক ঠিক হওয়ার অনেক আগেই তিনি আমেরিকা গিয়েছেন। ওই সূত্র আরও জানিয়েছেন, বর্ষীয়ান অভিনেতা দলের প্রতি এবং নিজের দায়িত্বের প্রতি যথেষ্ট সচেতন। নির্বাচনের আগে ভোট প্রচার শুরু হলে তাতে মিঠুন সক্রিয়ভাবেই অংশ নেবেন বলেই বিশ্বাস দলের।

আরও পড়ুনঃ শহরে শাহ-নাড্ডা, বীরবাল দিবস উপলক্ষে বড়বাজারের গুরুদ্বারে প্রার্থনা, দেখুন

২০২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে কলকাতায় বিজেপি ব্রিগেডে সভার আয়োজন করেছিল। যেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narenra Modi)। আর সেই মঞ্চেই বিজেপির ঝাণ্ডা হাতে তুলে নিয়েছিলেন মিঠুন।

অন্যদিকে সম্প্রতি মিঠুন চক্রবর্তী দাবি করেছেন, তৃণমূলের ৩৮ জন সাংসদ বিজেপিতে যোগ দেওয়ার জন্য তাঁর সঙ্গে নিয়মিয় যোগাযোগ করছে। অভিনেতার কথায়, 'তৃণমূলের সবাই চোর নয়। যারা সৎ তাঁরা বিজেপিতে আসার জন্যে ইচ্ছা প্রকাশ করছেন।