WB Gov Jagdeep Dhankhar in Nandigram: নন্দীগ্রামে গিয়ে রাজ্য সরকারকে তোপ দেগে কী বললেন রাজ্যপাল জগদীপ ধনখড়
Jagdeep Dhankhar. Photo Source: ANI/Twitter

নন্দীগ্রামে (Nandigram) গিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। বিজেপি (BJP)-র অভিযোগ ভোটের ফলপ্রকাশের পর থেকেই নন্দীগ্রামে বিজেপি সমর্থকদের ওপর সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল (TMC)। আর সেই নন্দীগ্রামে গেলেন রাজ্যপাল। নন্দীগ্রামে গিয়ে রাজ্যপাল বললেন, " রাজ্যের লক্ষ লক্ষ মানুষ কষ্টে আছে। কোভিড ও ভোট পরবর্তী নজিরবিহীন হিংসার ঘটনায় রাজ্যবাসী কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। নির্বাচনে কখনও এর আগে এত হিংসার কথা শুনিনি। আমি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করব, এটাই হল বিষয়টির দিকে নজর দেওয়ার সেরা সময়। লক্ষ লক্ষ মানষ কষ্ট পাচ্ছে।"এর আগে উত্তরবঙ্গ সফরে গিয়েও ভোট পরবর্তী সন্ত্রাসের কথা বলে রাজ্য সরকারের বিরদ্ধে তোপ দেগেছিলেন রাজ্যপাল।

আরও পড়ুন: CM Mamata Banerjee writes to PM Narendra Modi: এবার রাজ্যে অক্সিজেন কারখানা চেয়ে মোদীকে চিঠি মমতার

শুক্রবার টুইটের মাধ্যমে রাজ্যপাল জানিয়েছিলেন, শনিবার সকাল ৯.১৫ সেনাবাহিনীক (বিএসএফ) হেলিকপ্টারে তিনি নন্দীগ্রামে রওনা দেবেন। সেখানে জানকীনাথ মন্দিরে পুজোও দেবেন। শনিবারই তিনি কলকাতা ফিরে আসবেন। প্রসঙ্গত, নন্দীগ্রাম বিধানসভা নির্বাচনে একেবারে কাঁটায় কাঁটায় লড়াইয়ের পর মমতা বন্দ্যোপাধ্যায়কে হারান বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তারপর থেকে শুভেন্দু বারবার অভিযোগ করছেন, নন্দীগ্রামে বিজেপি কর্মী সমর্থকদের ওপর সন্ত্রাস চালাচ্ছে রাজ্যের শাসক দল।

শুক্রবার রাজ্যপাল বলেছিলেন, "রাজ্যের মানুষ পুলিশ স্টেশনে যেতে ভয় পান। পুলিশ শাসক দলের কর্মীদের ভয়ে থাকে।" শুক্রবার রাজ্যপাল যান অসমের রণপাগলি ও শ্রীরামপুরে 'আক্রান্ত' শিবিরে। রাজ্যে 'ভোট পরবর্তী হিংসা'র জেরে কোচবিহারের বহু মানুষ অসমে পালিয়ে গিয়েছেন বলে দাবি বিজেপি-র। রাজ্যপাল এ প্রসঙ্গে বলেন, " ভোটের ফল ঘোষণার পর পশ্চিমবঙ্গের পরিস্থিতি ভয়াবহ। আমি বলছি সবাই ফিরে আসুন, আমি নিজের বুকে বুলেট নেবো। আমি পজেটিভ মনোভাব নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব। তিনি জনতার রায় পেয়েছেন। মুখ্যমন্ত্রীর উচিত ঝামেলা-বিবাদ থেকে সরে আসা।"